kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

বাবা রামদেবের 'পতঞ্জলি' আইপিএলের স্পনসর?

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২০ ১৫:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বাবা রামদেবের 'পতঞ্জলি' আইপিএলের স্পনসর?

রাজনৈতিক কারণে চীনা মোবাইল প্রস্তুকারী প্রতিষ্ঠান ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আসন্ন আইপিএল সামনে রেখে এবার তারা নতুন স্পনসর খুঁজছে। এই পরিস্থিতিতে মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে আচমকাই উদয় হল 'পতঞ্জলি'। কথিত বাবা রামদেবের মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি এবারের আইপিএলে আমরা টাইটেল স্পনসর হতে চাচ্ছে।

ক্রীড়া ও বাণিজ্যিক বিশেষজ্ঞদের একটা বড় অংশের মতে, 'পতঞ্জলি' আইপিএলের টাইটেল স্পনসর হলে খুব একটা লাভ হবে না। বরং অনেক বেশি লাভ হবে 'পতঞ্জলি'র। ভারতে ইতোমধ্যেই চীনা পণ্যের বিরুদ্ধে জনমত তৈরি হয়েছে। এরকম পরিস্থিতিতে দেশীয় কোনো সংস্থা যদি আইপিএলের স্পনসর হয়, তাহলে জনমানসে তার প্রভাব ইতিবাচকই হবে বলে মনে করছেন অনেকে।

গালওয়ান উপত্যকায় চীনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই ভারতজুড়ে চীনা পণ্য বর্জনের ডাক  দেওয়া হয়। কিন্তু চীনা কম্পানিকে আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। যে কারণে সোশ্যাল মিডিয়ায় আবারও প্রতিবাদ শুরু হয়। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা বলেন, ভিভো বয়কট না করলে আইপিএলকেই বয়কট করা হবে। ক্রমশ বাড়তে থাকা চাপের ফলে ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিসিআই।

মন্তব্য



সাতদিনের সেরা