kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

আইপিএলের স্পন্সররা একে একে সরে যাচ্ছে!

অনলাইন ডেস্ক   

৮ আগস্ট, ২০২০ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলের স্পন্সররা একে একে সরে যাচ্ছে!

চীনা মোবাইল প্রস্তুকারক কম্পানি ভিভোর সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার পর নতুন স্পন্সর খুঁজতে গিয়ে বিপদে পড়েছে বিসিসিআই। বিসিসিআইয়ের সঙ্গে বছরে ৪৪০ কোটি রুপির চুক্তি রয়েছে ভিভোর। তারা সরে দাঁড়ানোয় সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন নিয়ে সমস্যায় পড়েছে ভারত। কারণ, দ্রুত এত বড় অঙ্কের টাইটেল স্পন্সর খুঁজে পাওয়া সহজ নয়।

ভিভো সরে গেলেও এখনো ওপো, রিয়েল মি, সাওমি, হুয়াওয়েই, লেনোভোর মতো চিনা ব্র্যান্ড জড়িয়ে আছে আইপিএলের সঙ্গে। তবে ভারতীয় দৈনিকগুলো জানিয়েছে, যে চীনা ব্র্যান্ডগুলো প্রতিযোগিতা চলাকালীন অন-এয়ার বিজ্ঞাপন দেয়, তারা সরে যেতে পারে। এই স্পন্সরগুলো সরে গেলে আরো বিপদে পড়ে যাবে বিসিসিআই। চাপে পড়বে সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস।

চীনা ব্র্যান্ডের বিরুদ্ধে ভারতে যে আবেগ দেখা যাচ্ছে, তাতে ওই ব্র্যান্ডগুলো সন্তুষ্ট নয়। ইনসাইড স্পোর্টে প্রকাশিত এক রিপোর্টে জানা গেছে যে, বর্তমান পরিস্থিতিতে চীনা ব্র্যান্ডগুলো আইপিএলে বিজ্ঞাপন দিতে চাইছে না। ভিভো ও ওপো মিলে গত মৌসুমের আইপিএলের সময় ২৪০ কোটি রুপির বিজ্ঞাপন দিয়েছিল। কিন্তু এবার তারা সম্পূর্ণ দূরে সরে থাকছে।

পেটিএম, সুইগি, জোমাটো, ড্রিম১১ প্রভূতি সংস্থারও চিনের সঙ্গে সম্পর্ক রয়েছে। এই পরিস্থিতিতে তারাও আইপিএল নিয়ে নিজেদের কৌশল নিয়ে নতুন করে ভাবতে পারে। গত মৌসুমের আইপিএল থেকে স্টার স্পোর্টসের আয় হয়েছিল ২১০০ কোটি রুপি। এ বার তাদের আয়ের অঙ্ক কমে ১৫০০-১৭০০ কোটি রুপি হবে বলে মনে করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা