kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

২০২১ বিশ্বকাপ ভারতে; ২০২২ অস্ট্রেলিয়ায়

অনলাইন ডেস্ক   

৮ আগস্ট, ২০২০ ১৫:২৭ | পড়া যাবে ২ মিনিটে



২০২১ বিশ্বকাপ ভারতে; ২০২২ অস্ট্রেলিয়ায়

করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেছে এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ; যা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এবার জানা গেল, আগামী বছর মানে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই হচ্ছে। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। শুক্রবার ভার্চুয়াল মিটিংয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড ও অস্ট্রেলীয় বোর্ডের কর্মকর্তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

সূচি অনুসারে এই বছরের ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে তা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আইসিসি। এ বছর বিশ্বকাপ না হওয়ায় আগামী বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের চাপে পড়ে তাদের সেই ইচ্ছা পূর্ণ হলো না। কারণ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চাইছিল আগামী বছর দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। 

সূচি অনুসারে পরের বছর ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়া ২০২৩ সালে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। ২০২২ সালে দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের বছর ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করার সাফল্য নিয়ে বিসিসিআইয়ের সংশয় ছিল। তাই বিসিসিআই ২০২১ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের দাবি তুলেছিল। যাতে দুটো বিশ্বকাপের মধ্যে এক বছরের ব্যবধান থাকে। শেষ পর্যন্ত সেটা মেনে নিতে বাধ্য হলো অস্ট্রেলিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা