kalerkantho

শুক্রবার । ৩ আশ্বিন ১৪২৭। ১৮ সেপ্টেম্বর ২০২০। ২৯ মহররম ১৪৪২

শালকের বিপক্ষে নতুন মৌসুম শুরু করবে বায়ার্ন মিউনিখ

অনলাইন ডেস্ক   

৭ আগস্ট, ২০২০ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



শালকের বিপক্ষে নতুন মৌসুম শুরু করবে বায়ার্ন মিউনিখ

ছবি : এএফপি

সেপ্টেম্বরের মধ্যভাগে শালকের বিপক্ষে হোম ম্যাচ দিয়ে বুন্দেস লিগার ২০২০/২১ মৌসুম শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। তবে ম্যাচের একেবারে সঠিক তারিখ নির্ভর করছে বেভারিয়ানদের চ্যাম্পিয়ন্স লিগে অগ্রযাত্রার উপর। জার্মান লিগ কর্তৃপক্ষ আজ এই তথ্য জানিয়েছে।

আপাতত ১৮ সেপ্টেম্বর শুক্রবার অ্যালিয়াঞ্জ অ্যারেনায় শালকে ক্লাবকে আথিতেয়তা দেয়ার ছক কষছে মিউনিখ। তবে বায়ার্ন যদি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে যায়, তাহলে ম্যাচটির সূচির পরিবর্তন ঘটবে এবং এটিকে নিয়ে যাওয়া হবে ২১ সেপ্টেম্বর সোমবার। ২৩ আগস্ট লিসবনে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

আগামীকাল শনিবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬'র ফিরতি লেগে চেলসিকে আতিথেয়তা দিবে বায়ার্ন মিউনিখ। ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত প্রথম লেগে তারা ৩-০ গোলে জয় নিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে। বায়ার্নকেও এবারের শিরোপা জয়ের ফেভারিটদের তালিকায় রাখা হয়েছে।

জার্মানিতে ২০২০/২১ মৌসুমের খেলা শুরুর কথা আগস্টে। করোনা মহামারীর কারণে সেটি এবার পিছিয়ে নেয়া হয়েছে। পুর্বের সূচি অনুযায়ী লিগ শুরুর তারিখ ছিল ২১ আগস্ট। ঐতিহ্য অনুযায়ী নতুন মৌসুমের সুচনা লগ্নের জার্মান সুপার কাপের ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড।

এই সপ্তাহেই জার্মানির দুটি শীর্ষ বিভাগের ক্লাবগুলো দর্শদের আংশিক প্রত্যাবর্তনের বিষয়ে চার দফা পরিকল্পনায় একমত হয়েছে। তবে মূল অনুমোদন দেবে দেশটির সরকার। কিছু সংখ্যক দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেয়া হবে। গ্যালারিতে পান করা যাবে না অ্যালকোহল। আর এই বছরের শেষভাগ পর্যন্ত কোনো অতিথি দর্শককে মাঠে আমন্ত্রণ জানানো হবে না।

মন্তব্য



সাতদিনের সেরা