kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

আইপিএলের জন্য ভারত-ইংল্যান্ড সিরিজও বাতিল হলো!

অনলাইন ডেস্ক   

৭ আগস্ট, ২০২০ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলের জন্য ভারত-ইংল্যান্ড সিরিজও বাতিল হলো!

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। শত শত কোটি টাকার এই  ঘরোয়া টুর্নামেন্টের জন্য একের পর এক আন্তর্জাতিক সিরিজ বাতিল হয়ে যাচ্ছে। অজুহাত হিসেবে বলা হচ্ছে করোনা মহামারির কথা। কিন্তু করোনার মাঝে আইপিএল হতে পারলে আন্তর্জাতিক সিরিজ কেন হবে না, তার কোনো জবাব নেই। ক্রিকেট বিশ্বে ভারতের দাদাগিরির এ এক নমুনা।

অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজের পর এবার বাতিল হয়ে গেল ইংল্যান্ডের ভারত সফর। সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে অক্টোবরের শুরুতেই ভারতে সীমিত ওভারের সিরিজে খেলতে আসার কথা ছিল ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে যাওয়ায় এবং বর্তমানে ভারতে করোনা পরিস্থিতির কারণে এ সিরিজ স্থগিত করা হয়েছে বলে এক ঘোষণায় বলেছে বিসিসিআই। দুই দেশের ক্রিকেট বোর্ড আপাতত আলোচনা সাপেক্ষে পরবর্তী দিনক্ষণ চূড়ান্ত করবে।

আগামী বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন ফরম্যাটেই ভারতে এই সিরিজ খেলার কথা ভাবছে দুই দেশের বোর্ড। ইসিবির প্রধান কার্যনির্বাহী কর্টমকর্তা টম হ্যারিসনও জানিয়েছেন, তারা ভারত সফরের জন্য উদগ্রীব। বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, 'ক্রিকেট শুরুর পর ইসিবি ও বিসিসিআই সূচি চূড়ান্ত করবে। ইংল্যান্ড বনাম ভারত ক্রিকেটীয় লড়াই বিশ্ব ক্রিকেটের অন্যতম উপভোগ্য বিষয়। যেভাবে বিসিসিআই এবং ইসিবি বিষয়টি সামাল দিয়েছে সেটা যথেষ্ট প্রশংসার দাবি রাখে।'

মন্তব্য



সাতদিনের সেরা