kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

অবসরের আগে দুটি ইচ্ছা পূরণ করতে চান স্মিথ

অনলাইন ডেস্ক   

৭ আগস্ট, ২০২০ ১৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



অবসরের আগে দুটি ইচ্ছা পূরণ করতে চান স্মিথ

অবসরের আগে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ ও ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বাদ নিতে চান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও দলের সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। এই দুই দেশের মাটিতে টেস্ট সিরিজ জয়কে তিনি পাহাড় সমান অর্জন বলে অভিহিত করেছেন। গত বছর ৪ টেস্টে ৭৭৪ রান ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন স্মিথ। 

ইংল্যান্ডের বিপক্ষে দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পাঁচ ম্যাচের সিরিজটি ২-২ সমতায় শেষ করে টিম পেইনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। ওভালে সিরিজের শেষ ম্যাচটি হারে পেইন-স্মিথ-ওয়ার্নাররা। তবে অ্যাশেজ সিরিজ নিজেদের কাছে রেখে দেয় অজিরা। কারণ এর আগের সিরিজটি তারা নিজেদের মাটিতে জিতেছিল। স্মিথ জানান, এটি তাঁকে হতাশ করেছে এবং ক্যারিয়ারের অর্জন অসম্পূর্ণ থেকে গেছে।

আনপ্লেয়েবল পডকাস্টকে স্মিথ বলেন, 'অ্যাশেজ সিরিজটি ধরে রাখাটা আমাদের জন্য বিশেষ কিছু ছিল। দুর্ভাগ্যক্রমে আমরা জিততে পারিনি, কিন্তু আমি এখনও তা করতে চাই। আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে অর্জনটি এখনো অসম্পুর্ণ রয়ে গেছে। অ্যাশেজ ধরে রাখাটা দুর্দান্ত, কিন্তু আপনি যখন সিরিজ জিততে চাইবেন তখন এটা ঠিক মানানসই নয়। আমরা সিরিজ ড্র করেছি ভাল, কিন্তু খুব বড় কিছু নয়।'

২০২৩ সালের মাঝামাঝি সময়ে ইংল্যান্ডে আবারো অ্যাশেজ হবার আগে, আগামী বছর দেশের নিজ দেশের মাটিতে খেলবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের মাটিতে ওই সিরিজে স্মিথের বয়স হবে ৩৪ বছর। ইংল্যান্ডের পর ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় স্মিথের আরও একটি লক্ষ্য। এখন পর্যন্ত ৭৩ টেস্টে ২৬টি সেঞ্চুরিতে ৭২২৭ রান করেছেন অজিদের সাবেক এই অধিনায়ক।

স্মিথ বলেন, 'ক্যারিয়ারে বড় দুটি অর্জন করতে হবে, যদি তা করা যায়, তবে এটি বিশেষ কিছু হবে।’ ২০০৪ সালে ভারতের মাটিতে সর্বশেষ টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। ক্যারিয়ার শেষ করার আগে ভারতের মাটিতেও সিরিজ জয়ের আশা স্মিথের, 'আশা করি, আমি এটিও করতে পারব। তবে দেখতে হবে সেটা কিভাবে করব। আমার এখন কিছুটা বয়স হয়েছে। আপনি জানেন না, ভবিষ্যতে কি হবে। কিন্তু এটি অবশ্যই চেষ্টা করার মতো একটা বিষয়।'

মন্তব্য



সাতদিনের সেরা