kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

আইসিসি প্রমাণ দিল, ক্রিকেট ফুটবলের চেয়েও জনপ্রিয়

অনলাইন ডেস্ক   

৭ আগস্ট, ২০২০ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসি প্রমাণ দিল, ক্রিকেট ফুটবলের চেয়েও জনপ্রিয়

সারা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় খেলাগুলোর মধ্যে ফুটবল অন্যতম। কিন্তু পরিসংখ্যানের দিকে নজর দিলে, ফুটবল নয়, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা এখন ক্রিকেট। অন্তত ফেসবুকের ভিডিও ভিউ যদি বিচার্য হয়, তাহলে ফুটবলসহ অন্যান্য খেলাকে পেরিয়ে ক্রিকেট শীর্ষে। আজ শুক্রবার আইসিসি আনুষ্ঠানিকভাবে এই তথ্য জানিয়েছে।

ফেসবুকের নিজস্ব সংখ্যা পরিমাপক টুল 'ক্রাউডট্যাঙ্গেল'-এর বিচারে সমস্ত ক্রীড়ার মধ্যে ক্রিকেটের ভিডিও সবচেয়ে বেশি ভিউ হয়েছে। চলতি বছরের প্রথমার্ধে আইসিসির ফেসবুকের ভিডিও দেখেছেন ১.৬৫ বিলিয়ন ব্যবহারকারী। অন্যান্য প্রথম সারির ক্রীড়া সংস্থার পেরেন্ট বডির ফেসবুক ভিডিওর ভিউ থেকে যা অনেকটাই বেশি। পরিসংখ্যান বলছে, এপ্রিল-মে মাসের লকডাউন সময়ে আইসিসির ফেসবুক পেজে মতের আদান-প্রদান অনেকটাই বেড়েছে। যা ফিফাসহ অন্যান্য ক্রীড়া সংস্থার পেরেন্ট বডির ফেসবুক পেজ থেকে আড়াই গুণ বেশি।

শেষ ১২ মাসে আইসিসির ফেসবুক পেজের ইন্টারেকশন সবার থেকে বেশি। অনূর্ধ-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম বাংলাদেশ ম্যাচের একদিনেই আইসিসির ফেসবুক পেজের ইন্টারএকশন ৪.৪ মিলিয়ন। ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ ১৯ বিশ্বকাপে ফেসবুকে আইসিসির ভিডিও ভিউয়ের সংখ্যা ছিল ৭৪৭ মিলিয়ন। ২০১৮ সংস্করণের থেকে যা ৭০০ শতাংশ বেশি। শুধু তাই-ই নয়, মার্চে মহিলাদের টি২০ বিশ্বকাপের সময় আইসিসির ডিজিটাল চ্যানেলে ভিডিও ভিউ করেছেন ১.১ বিলিয়ন সমর্থক। যা পূর্ববর্তী সংস্করণের থেকে ১৯০০ শতাংশ বেশি। ২০১৯ বিশ্বকাপে আইসিসির ডিজিটাল মাধ্যমে ভিডিও ভিউ হয়েছে ৪.৬ বিলিয়ন।

মন্তব্য



সাতদিনের সেরা