kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

অবশেষে চীনা কম্পানি ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের সম্পর্কছেদ

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২০ ১৮:১১ | পড়া যাবে ১ মিনিটে



অবশেষে চীনা কম্পানি ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের সম্পর্কছেদ

চাপের মুখে আনুষ্ঠানিকভাবে আইপিএলের টাইটেল স্পনসর ভিভোর স্পনসরশিপ সাসপেন্ড করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আইপিএল কর্তৃপক্ষ এক আনুষ্ঠানিকভাবে প্রেস বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। ৫ বছরের চুক্তিতে ২১৯৯ কোটি রুপির টাইটেল স্পনসর পেয়েছিল মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। তবে পরিবর্তিত পরিস্থিতিতে মাত্র ২ বছরেই শেষ হলো চুক্তি।

কিছুদিন আগে সীমান্তে চীন-ভারত সেনাবাহিনীর সংঘর্ষে উভয় পক্ষের অনেক হতাহত হয়েছিল। এরপর থেকেই ভারতে চীনা পণ্য বর্জনের দাবি ওঠে। প্রথমে বিসিসিআই এই চুক্তি বাতিল করতে রাজি না হলেও শেষ পর্যন্ত বাধ্য হলো। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। ভিভোর সঙ্গে চুক্তি শেষ হওয়ায় চলতি বছর এত অল্প সময়ের নোটিশে আইপিএল নতুন টাইটেল স্পনসর পাবে কিনা, তা নিয়ে অনেকেই সন্দিহান।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, 'গভর্নিং কাউন্সিলের মিটিংয়ের পর ভিভোর সঙ্গে বোর্ড আলোচনায় বসেছিল। সেখানে এক বছরের মোরাটারিয়ামে দুই পক্ষের সম্মত হয়। ২০২৩ এর পর এই চুক্তি আরো এক বছর বর্ধিত করা যায় কিনা, সেই বিষয়ে আমরা খতিয়ে দেখব। ভিভোর কাছে নতুন করে আমরা প্রস্তাবনা রাখব। পুরো প্রক্রিয়া একদমই স্বচ্ছ থাকবে।'

মন্তব্য



সাতদিনের সেরা