kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

বাদ পড়লেন গ্যারেথ বেল

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২০ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বাদ পড়লেন গ্যারেথ বেল

ম্যানচেস্টার সিটির বিপক্ষে শুক্রবার অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র লড়াইয়ে রিয়াল মাদ্রিদ দল থেকে বাদ পড়েছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। ম্যানচেস্টার সফরের জন্য গতকাল ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন মাদ্রিদ বস জিনেদিন জিদান। ৩১ বছর বয়সী বেলকে এই ম্যাচের জন্য তিনি বিবেচনা করেননি।

মাদ্রিদের হয়ে এ বছর খুব একটা মাঠে দেখা যায়নি এই ওয়েলসম্যানকে। এবার চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে ছিটকে পড়ায় মাদ্রিদে বেলের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছে। লা লিগা শিরোপা জয়ের পথে বেল করোনা পরবর্তী ১১ ম্যাচের মাত্র দুটিতে খেলেছেন। এর মধ্যে একটিতে ছিলেন মূল একাদশে।

লিগ শিরোপা নিশ্চিত হবার পর পুরো দল যখন জিদানের সাথে উৎসবে মাতোয়ারা হয়ে উঠেছিল তখন বেলকে কিছুটা দুরে একা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। আলাভেসের বিপক্ষে ম্যাচে স্ট্যান্ডে তাকে ঘুমিয়েও থাকতে দেখা গেছে। সিটির বিপক্ষে বেলের এই বাদ পড়াতে অনেকেই ধরে নিয়েছেন জিদানের অধীনে অন্তত বেলের আর খেলা হচ্ছেনা। অনেকেই ইঙ্গিত দিয়েছেন এবারের গ্রীষ্মেই হয়ত বেল মাদ্রিদ ছেড়ে চলে যাবেন। বেলের সাথে মাদ্রিদের বর্তমান চুক্তি ২০২২ সালে শেষ হবে।

কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর লক্ষ্যে অ্যাওয়ে ম্যাচটির জন্য সম্ভাব্য যোগ্যতর দলকেই বেছে নিয়েছেন বলে জিদান দাবি করেছেন। বিশেষ করে প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত হয়ে পিছিয়ে থাকা মাদ্রিদের জন্য টিকে থাকাটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে। নিষেধাজ্ঞার কারণে ম্যাচটিতে খেলতে না পারলেও দলের সাথে ম্যানচেস্টার সফরে যাবেন অধিনায়ক সার্জিও রামোস।

প্রথম লেগে তিনি লাল কার্ড পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। উয়েফার প্রোটোকল অনুযায়ী মাদ্রিদের অধিনায়ক দলের সাথে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবেন। এমনকি পুরো দলের সাথে তিনি ড্রেসিং রুমেও ঢুকতে পারবেন, তবে বেঞ্চে বসতে পারবেন না। ম্যাচের আগে পুরো দলের সাথে রামোসকেও কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা