kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

বাবা-মায়ের জন্য মন কাঁদছে ফেদেরারের

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২০ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বাবা-মায়ের জন্য মন কাঁদছে ফেদেরারের

করোনা মহামারির কারণে পরিবারসহ সুইজারল্যান্ডে গৃহবন্দি হয়ে আছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। গত তিন মাস বাবা-মার সঙ্গে দেখা করতে পারেননি। টেনিস জীবনের শুরু থেকে কোনোদিন এক সপ্তাহের বেশি বাবা-মাকে ছেড়ে থাকেননি ফেদেরার। তাই বাবা-মায়ের জন্য তার মন কাঁদছে।

সুইস কিংবদন্তির বাবা রবার্টের বয়স এখন ৭৪ এবং মা লিনেটের বয়স ৬৮। তাদের হাত ধরেই টেনিসের হাতেখড়ি হয়েছিল ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের। রবার্ট এখন রয়েছেন রজার ফেদেরার ফাউন্ডেশনের দায়িত্বে। সেখানে তিনি দুঃস্থ শিশুদের শিক্ষা এবং খেলাধুলোর প্রসারের বিষয়ের দেখভাল করেন।

'মায়ামি লিভিং ম্যাগাজিন'-এ দেওয়া সাক্ষাৎকারে ফেদেরার বলেছেন, 'গত ২৫ বছরে এত বেশি দিন বাড়িতে সময় কাটাইনি। বলা যায়, পাহাড়ের মাথায় থাকি বলে আমরা অনেকটাই সুরক্ষিত রয়েছি এবং সেখানে কাউকে আমরা দেখতেও পাই না।'

আগামী ৮ আগস্ট শনিবার ৩৯ বছরে পা রাখবেন এই টেনিস কিংবদন্তি। চলতি বছরে শেষবার তাকে দেখা গিয়েছিল অস্ট্রেলীয় ওপেন টেনিসের মঞ্চে। আসরের সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচের কাছে হেরে বিদায় নেন। গত মাসেই হাঁটুতে আবার অস্ত্রোপচারের কারণে রজার ঘোষণা দেন চলতি মৌসুমে তিনি আর কোর্টে ফিরবেন না।

মন্তব্য



সাতদিনের সেরা