kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে তাক লাগিয়ে দিলো আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২০ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে তাক লাগিয়ে দিলো আয়ারল্যান্ড

জয়ের চওড়া হাসি আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়েনের মুখে।

আবারও বিশ্বকে তাক লাগিয়ে দিলো আয়ারল্যান্ড। সব সময় তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচগুলোতে শেষ ওভারে প্রায়ই বিজয়ের হাসি হাসে ইংল্যান্ড। কিন্তু এবার পারল না বিশ্ব চ্যাম্পিয়নরা। আয়ারল্যান্ড হারিয়ে দিল তাদের।

মঙ্গলবার রোজ বোল স্টেডিয়ামে বড় লক্ষ্য দিয়েও হারতে হলো ইংলিশদের। নির্ধারিত ৫০ ওভারের এক বল বাকি থাকতে জয় তুলে নেয় আইরিশরা। সাউদহ্যাম্পটনে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। এউইন মরগ্যানের ১০৬ রানের ইনিংসে ৩২৮ রানে অলআউট হয় স্বাগতিকরা। ইংল্যান্ডের অধিনায়ক ৮৪ বলে দুর্দান্ত এই ইনিংসটি উপহার দেন। টম ব্যান্টন ৫৮ ও ৫১ রানের ইনিংস খেলেন ডেভিড উইলি।

সফরকারীদের হয়ে ক্রেইগ ইয়ং তিনটি উইকেট তুলেছেন। জস লিটল ও কার্টিস ক্যামফার দুটি করে উইকেট লাভ করেন। একটি করে উইকেট আদায় করেন মার্ক অ্যাডায়ার ও গেরেথ ডেল্যানি।
ব্যাট করতে নেমে পল স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নির জোড়া শতকে তিন উইকেট হারিয়ে ৩২৯ রান তুলে নেয় আইরিশরা। স্টার্লিং ১২৮ বলে ১৪২ ও ১১২ বলে ১১৩ রান করেন অধিনায়ক বালবার্নি।
মেষ পর্যন্ত ১৫ বলে ২১ করে অপরাজিত ছিলেন কেভিন ও’ব্রায়ান। তার সঙ্গে ক্রিজে ছিলেন ২৬ বলে ২৯ রান করা হ্যারি টেক্টর। ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট তুলেন আদিল রশিদ ও ডেভিড উইলি।

আগের দুই ম্যাচে যথাক্রমে  ৪ উইকেট ও ছয় উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নেয় মরগ্যানের দল। আইসিসি ওয়ার্ল্ড কাট সুপার লিগে ২০ পয়েন্ট তুলেছে ইংল্যান্ড। অন্যদিকে ১০ পয়েন্ট তুলে নিলো আয়ারল্যান্ড।

মন্তব্য



সাতদিনের সেরা