kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

'সৌরভের বোর্ড কি এবার নরেন্দ্র মোদিকে পদত্যাগ করতে বলবে?'

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২০ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



'সৌরভের বোর্ড কি এবার নরেন্দ্র মোদিকে পদত্যাগ করতে বলবে?'

করোনাভাইরাসের কালে নতুন এক আইন প্রণয়ন করে তোপের মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেই আইন অনুযায়ী, যাঁদের বয়স ষাটোর্ধ্ব এবং রোগ প্রতিরোধ শক্তি বেশ কম, তাঁরা আর রাজ্য পর্যায়ে কোচিং করাতে পারবেন না। এই নিয়ম পরবর্তী আনুষ্ঠানিক ঘোষণার আগ পর্যন্ত বলবৎ থাকবে। বিসিসিআইয়ের এমন ঘোষণায় দেশটির কোচেরা বেশ খেপে গিয়েছেন। কারণ, এই নিয়ম বাস্তবায়ন হলে অনেক কোচের চাকরি চলে যাবে।

যেমন বাংলা দলের কোচ অরুণলাল। বিসিসিআইয়ের নিয়মের প্রয়োগ হলে এই ক্যান্সারজয়ী কোচকেও চাকরি ছাড়তে হবে। যে কারণে তিনি ভীষণ খেপে গেছেন সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন বোর্ডের ওপর। যুক্তি দিয়ে তিনি পিটিআইকে বলেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বয়স ৬৯ । বিসিসিআই কি তাঁকেও পদত্যাগ করতে বলেছে নাকি! কোচিং করাতে পারাটা বড় কথা নয়। আমি আমার জীবন নিজের মতো উপভোগ করতে চাই। বয়স ৬৫ বলে বাকি জীবন নিজেকে একটি ঘরে আবদ্ধ রাখতে পারব না।'

অরুণলাল আরো যুক্তি দিয়ে বলেন, 'সবার মতো আমিও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার, সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক পরা- সব মেনে চলছি। তবে ৬০ বছর বয়স বলেই আমি নিজেকে কোয়ারেন্টিনে রাখব; সেটা হবে না। ভাইরাস জানে না কার ৫৯ আর কার বয়স ৬০। তা ছাড়া আমি এখনো অনেক ফিট।' অরুণলালের এই বিস্ফোরণের পর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি অভিষেক ডালমিয়া এই আইন পরিবর্তনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা