kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

পাঁচ মাস পর শুরু হলো আন্তর্জাতিক টেনিস

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২০ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচ মাস পর শুরু হলো আন্তর্জাতিক টেনিস

করোনার মধ্যে কোর্টে গড়িয়েছে এ বছরের নতুন ডাব্লিউটিএ টুর্নামেন্ট পালেরমো ওপেন। গতকাল সোমবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের মাধ্যমে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর আন্তর্জাতিক টেনিস আলোর মুখ দেখল। যদিও স্বাস্থ্য নিরাপত্তা শঙ্কায় শীর্ষ বাছাই সিমোনা হালেপ শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেওয়ায় টুর্নামেন্টের আকর্ষণ অনেকাংশেই কমে গেছে।

জানা গেছে, করোনা পজিটিভ হওয়ায় একজন খেলোয়াড়কেও টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করে নেওয়া হয়, তাঁর নাম-পরিচয় অবশ্য প্রকাশ করা হয়নি। দেড় হাজার ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে ৩৫০ জন দর্শককে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। গত ৮ মার্চ সর্বশেষ ডাব্লিউটিএ ট্যুরের ম্যাচ অনুষ্ঠিত হয়। এর পরই করোনার কারণে সব ট্যুর বন্ধ হয়ে যায়। ইতিমধ্যেই বাতিল করা হয়েছে উইম্বলডন।

ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচ ও নেদরাল্যান্ডের আরান্টাস্কা রুসের মধ্যকার ম্যাচ দিয়ে ক্লে-কোর্টের এই টুর্নামেন্ট শুরু হয়। একইসাথে আন্তর্জাতিক টেনিস পাঁস মাস পর পুনরায় যাত্রা শুরু করে। ম্যাচ পরবর্তী ভিডিও সংবাদ সম্মেলনে বিজয়ী ভেকিচ জানিয়েছেন তিনি খুশী যে এই পাঁচ মাসে অন্তত টেনিস ভুলে যাননি।

আম্পায়ার থেকে শুরু করে লাইন জাজরা- সবাই মাস্ক পরেছিলেন। খেলোয়াড়রাও সামাজিক দূরত্ব বজায় রেখেই ম্যাচে অংশ নিয়েছেন। প্রতিটি ম্যাচের পরেই স্টেডিয়ামটিকে জীবাণনাশক দিয়ে পরিষ্কার করা হয়েছে। ম্যাচের পর হাত মেলানো বা একে অপরকে জড়িয়ে ধরা নিষিদ্ধ ছিল। যথাযথ দূরত্ব বজায় রেখে একে অপরকে র‌্যাকেট দিয়ে স্পর্শ করে অভিনন্দন জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা