kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

শচীনকে দেখে শোয়েব বলেন, 'ঈশ্বরের অবস্থা ভালো নয়'!

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২০ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



শচীনকে দেখে শোয়েব বলেন, 'ঈশ্বরের অবস্থা ভালো নয়'!

ক্রিকেটের বিস্ময় বালক থেকে কিংবদন্তি হয়ে ওঠা ক্রিকেটারটির নাম শচীন রমেশ টেন্ডুলকার। বলা হয়ে থাকে যে ক্রিকেট খেলা ভারতে ধর্মের মতো আর শচীন টেন্ডুলকার সেই ধর্মের দেবতা। যে কারণে, শচীনকে 'ক্রিকেট ঈশ্বর' সম্বোধন করা হয়। কিন্তু শচীনকে প্রথমবার দেখে তেমন কিছু মনে হয়নি পাকিস্তানের গতিদানব শোয়েব আখতারের। তা ছাড়া শোয়েবের ভয়ংকর গতির সামনে সেদিন সুবিধা করতে পারেননি শচীন।

১৯৯৯ সালে কলকাতা টেস্টে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ওই টেস্টেই শচীনকে প্রথমবার বল করেন শোয়েব আখতার।উইকেটে থিতু হয়ে যাওয়া রাহুল দ্রাবিড়কে দারুণ এক ইয়র্কারে বোল্ড করার পর স্ট্রাইকিংয়ে পান টেন্ডুলকারকে। প্রথম বলেই ভয়ংকর গতির একটি ইনসুইং ইয়র্কারে তিনি টেন্ডুলকারের স্টাম্প উপড়ে দেন। মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় কানায় কানায় পূর্ণ ইডেনের গ্যালারি। ২১ বছর পর সেই স্মৃতি মনে করলেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার। 

পাকিস্তানের এআরওয়াই নিউজ চ্যানেলে শোয়েব বলেছেন, 'আমি শুনেছিলাম, শচীন নাকি ঈশ্বর। দেখা হওয়ার পর বললাম, এটিই ঈশ্বর? এর তো অবস্থা ভালো নয়। সে আমাকে চেনেনি, আমিও তাকে চিনিনি। সে তার মতো ছিল, আমিও আমার মতো। তবে আমি চেয়েছিলাম তাকে প্রথম বলেই আউট করতে এবং সেটিই করেছিলাম।' উল্লেখ্য, আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে আটবার টেন্ডুলকারের উইকেট নিয়েছেন শোয়েব। তাঁর সবচয়ে পছন্দের শিকার রাহুল দ্রাবিড়, তাঁকে আউট করেছেন ৯ বার।

মন্তব্য



সাতদিনের সেরা