kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

মুশফিকদের ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২০ ১৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



মুশফিকদের ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ

কোরবানির ঈদের আগ থেকেই দেশের চারটি স্টেডিয়ামে সীমিত আকারে অনুশীলন করে আসছেন জাতীয় দলের ক্রিকেটাররা। ঈদের ছুটি শেষে আবারও সেই সুযোগ তাঁরা পাবেন। তবে এর মধ্যেই  মুশফিকদের অনলাইন ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী প্রোটিয়া কোচ গ্যারি কারস্টেন। তাঁর অধীনেই ২০১১ বিশ্বকাপের শিরোপা জিতেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। সেই থেকে কারস্টেন এখন হাই প্রোফাইল কোচ।

কারস্টেনের সঙ্গে ক্রিকেটারদের এই ক্লাসের আয়োজন করেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকায় কারস্টেন প্রধান কোচ থাকার সময় ডমিঙ্গো তাঁর সহকারী কোচ ছিলেন। এ ছাড়া বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কারস্টেনের যোগাযোগ পুরনো। তিনি অল্প সময়ের জন্য বিসিবির পরামর্শক পদে কাজ করেছেন। তাঁর পরামর্শেই এর আগে স্টিভ রোডসকে প্রধান কোচ করেছিল বিসিবি। গত বিশ্বকাপের পর যাঁর চাকরি চলে যায়।

লকডাউনের মধ্যে ক্রিকেট বিষয়ে নিয়মিতই অনলাইনে সভা চলছে টাইগারদের। ইতিমধ্যে আটটি সভা হয়েও গেছে। ডমিঙ্গোর অনুরোধেই কারস্টেন আসছেন মুশফিকদের সামনে। মুশফিকের যে বিষয়গুলো জানার আছে, সেগুলো সম্পর্কে বলবেন তিনি। এর আগেও রাসেল ডমিঙ্গো জাতীয় দলের অনুশীলনের দায়িত্ব পেস বোলিং কোচ ওটিস গিবসনকে দিয়েছিলেন। এবার তিনি এমন একজনকে আনলেন, যিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডের এক নম্বর দল করেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা