kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

আফ্রিদির সেরা অধিনায়ক ধোনি

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২০ ২০:৪০ | পড়া যাবে ১ মিনিটে



আফ্রিদির সেরা অধিনায়ক ধোনি

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে টানা দুটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন রিকি পন্টিং। তারকাবহুল দুর্দান্ত একটি দলকে তিনি নেতৃত্ব দিয়েছেন। অন্যদিকে মহেন্দ্র সিং ধোনিও অধিনায়ক হিসেবে দুটি বিশ্বকাপ জিতেছেন। একটি ওয়ানডে আর অন্যটি টি-টোয়েন্টি। এর সঙ্গে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছেন তিনি। এবার এই দুজনের মধ্য থেকে সেরা অধিনায়ক বেছে নিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

টুইটারে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে আফ্রিদির কাছে একজনের প্রশ্ন ছিল, 'ধোনি আর পন্টিংয়ের মাঝে তুলনামূলক ভালো অধিনায়ক কে?' আফ্রিদি জবাবে বলেন, 'ধোনিকে আমি পন্টিংয়ের চেয়ে একটু ওপরে রাখি। কারণ সে তরুণদের নিয়ে নতুন একটি দল গড়ে তুলেছিল।'

ধোনি তিনটি শিরোপা জিতলেও পরিসংখ্যান এগিয়ে রাখছে অধিনায়ক পন্টিংকে। ২৩০ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে রেকর্ড ১৬৫ ম্যাচ জিতেছেন। অন্যদিকে ২০০ ওয়ানডেতে অধিনায়ক ধোনির জয় ১১০টি। টেস্টে ৭৭ ম্যাচে ৪৮টিতে জিতেছেন পন্টিং; আর ধোনির নেতৃত্বে ৬০ টেস্টের ২৭টিতে জিতেছে ভারত। তবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ, তিনটিতেই শিরোপার স্বাদ পাওয়া একমাত্র অধিনায়ক ধোনি।

মন্তব্য



সাতদিনের সেরা