kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

আইপিএল নিয়ে মরগ্যানের তোষামোদ

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২০ ১৫:৫০ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএল নিয়ে মরগ্যানের তোষামোদ

এতে কোনো সন্দেহ নেই যে আইপিএল বিশ্বের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসর। অনেকে এটার প্রশংসা করেন, আবার অনেকে করেন তোষামোদ। যেমন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়োইন মরগ্যান। তিনি বলেছেন, আইপিএলের কারণেই নাকি ইংল্যান্ড বিশ্বকাপ জিততে পেরেছে! মরগ্যানের এই মন্তব্য নিয়ে তাঁর দেশেই চলছে বিতর্ক। অনেকে তার এই মন্তব্য নিয়ে হাসাহাসিও করছেন।

ভারতের ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সঙ্গে এক অনলাইন আলাপচারিতায় ২০১৯ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক মরগ্যান বলেন, পরিকল্পনা করেই তিনি নিজে এবং ইংল্যান্ড দলের সতীর্থরা ২০১৯ সালের আইপিএলে অংশগ্রহণ করেছিলেন। মরগ্যানই ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের ক্রিকেট কমিটির চেয়ারম্যান অ্যান্ড্রু স্ট্রসকে একপ্রকার জোর করেই ইংল্যান্ড ক্রিকেটারদের আইপিএলে পাঠাতে রাজি করান। তাঁর পরিণতি হিসেবে নাকি বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। মরগ্যানের মনে হয়েছিল, আইপিএল আর বিশ্বকাপে একই ধরনের চাপে থাকতে হয় ক্রিকেটারদের।

মরগ্যান বলেন, 'আইপিএল খেলাটা ছিল স্ট্রসের পরিকল্পনা। আমি তাকে সেদিন জোর করেছিলাম। কারণ চ্যাম্পিয়নস ট্রফি, বিশ্বকাপে খেলার যে চাপ, সেটা কোনো দ্বিপক্ষীয় সিরিজে খেলে পাওয়া যায় না। স্ট্রস আমাকে জিজ্ঞেস করেছিলেন, পার্থক্য কোথায়? আমি বলেছিলাম, আপনি যখন একজন বিদেশি খেলোয়াড় হিসেবে খেলবেন, তখন আপনার ওপর বড় প্রত্যাশা থাকবে। আপনি আইপিএলে খেললে আপনার ওপর বিভিন্ন রকম চাপ থাকবে, বিভিন্ন রকম প্রত্যাশাও থাকবে। আর আপনি তা এড়িয়ে যেতে পারবেন না। তাই আপনাকে মানিয়ে নিয়ে চলতে হবে। আসলে আইপিএল আপনাকে সচ্ছন্দের জায়গা থেকে বের করে আনবে। আইপিএল খেলাটা সব সময় উপকারী। এটাই আমাদের মানসিকতা অন্য জায়গায় পৌঁছে দিয়েছিল। আর সেটাই আমরা বিশ্বকাপে কাজে লাগাই।'

মন্তব্য



সাতদিনের সেরা