kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

স্থগিত সিরিজটি আয়োজন করতে চায় উইন্ডিজ

অনলাইন ডেস্ক   

২৭ জুলাই, ২০২০ ১৫:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



স্থগিত সিরিজটি আয়োজন করতে চায় উইন্ডিজ

আগামী ১৯ সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হবে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনাভাইরাসের কারণে আইপিএলের ১৩তম আসর বসবে ভারতের বাইরে, সংযুক্ত আরব আমিরাতে। সেপ্টেম্বরে আন্তর্জাতিক কোন সূচি না থাকায়, আইপিএলের আগে দক্ষিণ আফ্রিকাকে নিজ দেশে আতিথেয়তা দিতে চায় উইন্ডিজ। এমনটাই জানিয়েছেন, ক্রিকেট উইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভস।

এ মাসেই উইন্ডিজ সফরে যাবার সূচি ছিল দক্ষিণ আফ্রিকার। সফরে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সূচিটি স্থগিত হয়। তবে আগামী সেপ্টেম্বরে আইপিএলের আগে সংক্ষিপ্ত করে হলেও দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার সাথে স্থগিত হওয়া সিরিজটি আয়োজন করতে চায় উইন্ডিজ।

ক্রিকেট উইন্ডিজের প্রধান নির্বাহী গ্রেভস বলেন, 'আইপিএল শুরুর আগে আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা খেলার পরিকল্পনা করছি। সংক্ষিপ্ত করে হলে, সিরিজ আয়োজন করতে চাই আমরা। টি-টোয়েন্টি বা টেস্ট, যেটি আয়োজন করা যায়। এ নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সাথে আালোচনা চলছে আমাদের।'

তবে আইপিএলের নির্ধারিত সূচির ওপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি দৈর্ঘ্য নির্ভর করছে বলে জানান গ্রেভস, 'আইপিএলের উপর নির্ভর করছে অনেক কিছুই। কারণ দক্ষিণ আফ্রিকার অনেক টেস্ট খেলোয়াড়ই আইপিএল খেলবে। টেস্ট সিরিজ হলে, সেসব খেলোয়াড়দের পাওয়া যাবে না। তখন টেস্ট সিরিজ খেলা যাবে না। তাই আইপিএলের সূচি দেখেই সিরিজ চূড়ান্ত করা যাবে।'

আইপিএলের আগে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করলেও সমস্যায় পড়তে হবে উইন্ডিজকে। কারণ ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। আর ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল। তাই সিপিএল শেষ হওয়া ও আইপিএল শুরুর মাঝে আটদিন ফাঁকা থাকবে ক্রিকেট আয়োজনের। এই আটদিনে, বা অন্য কোন তারিখে আন্তর্জাতিক সিরিজ কিভাবে আয়োজন করে উইন্ডিজ, সেটি সময়ই বলে দেবে।

মন্তব্য



সাতদিনের সেরা