kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

কাতার বিশ্বকাপের দিন-ক্ষণ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০২০ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কাতার বিশ্বকাপের দিন-ক্ষণ

২০২২ কাতার বিশ্বকাপে সূচি ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। ওই বছর ২১ নভেম্বর ৬০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন আল বায়েত স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর একটায় উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। এক যৌথ বিবৃতিতে ফিফা ও কাতার সুপ্রিম কমিটি এই সূচি ঘোষণা করে। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৮ ডিসেম্বর দোহার ৮০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ফিফার ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, প্রতিদিন ১১ ঘণ্টার মধ্যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় দুপুর ১টায় প্রথম ম্যাচ শুরু হবে। চতুর্থ ম্যাচ রাত ১০টায় শুরু হয়ে মাঝরাতের একটু আগে শেষ হবে। এরপর সরাসরি শেষ ১৬’র লড়াই শুরু হবে। এ সময় প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই বিশ্বকাপের এশিয়া ও আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হয়ে গেছে। কিন্তু ইউরোপ, আমেরিকা ও ওশেনিয়ায় এখনো বাছাইপর্ব শুরুর অপেক্ষায় আছে। আয়োজকরা জানিয়েছেন ২০২২ সালের মার্চের পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠিত হবে।
আল বায়েত ও লুসাইল দুটি স্টেডিয়ামই এখনো নির্মাণাধীন রয়েছে। এর মধ্যে আল বায়েত স্টেডিয়ামের নির্মাণকাজ প্রায় শেষের পথে।

মন্তব্য



সাতদিনের সেরা