kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠিয়ে কিশোর গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুলাই, ২০২০ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠিয়ে কিশোর গ্রেপ্তার

কিছুদিন আগেই ইংল্যান্ডের সাবেক পেস কিংবদন্তি মাইকেল হোল্ডিং বলেছিলেন যে, ছোটবেলা থেকেই বর্ণবাদের বিষ শিশুদের মনে ঢুকিয়ে দেওয়া হয়। এবার তার কথার সত্যতা পাওয়া গেল। সারাবিশ্বে চলমান বর্ণবাদবিরোধী আন্দোলনের মাঝেই আইভরি কোস্টের ফুটবলার উইলফ্রেড জাহাকে বর্ণবাদী মেসেজ দিয়ে গ্রেপ্তার হয়েছেন ১২ বছর বয়সের এক কিশোর।

২৭ বছর বয়সী ফরোয়ার্ড উইলফ্রেড জাহা ইংলিশ প্রিমিয়ার লিগের দল ক্রিস্টাল প্যালেসে খেলেন। তার দল ক্রিস্টালের সবশেষ ম্যাচ ছিল অ্যাস্টন ভিলার বিপক্ষে। ম্যাচটিতে অ্যাস্টন ভিলা ২-০ গোলে জয় পায়। করোনা লকডাউনের পর শুরু হওয়া ইপিএলে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' স্লোগানে বর্ণবাদ বিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছিল ক্লাবগুলো। তবে এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই বর্ণবাদের শিকার হতে হয়েছে উইলফ্রেড জাহাকে।

ম্যাচের আগের রাতে জাহাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে গোল না করার হুমকির পাশাপাশি বর্ণবাদী মেসেজ দেয় জ্যাক ডোলান নামের ১২ বছর বয়সী অ্যাস্টন ভিলা সেই সমর্থক। এরপর দ্রুত ব্যবস্থা নেয় অ্যাস্টন ভিলা কর্তৃপক্ষ। তারা পুলিশে অভিযোগ করলে সেই কিশোর গ্রেপ্তার হয়। ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছে যে, সকল আইনি প্রক্রিয়া শেষে ১২ বছর বয়সী সেই কিশোরকে আজীবনের জন্য অ্যাস্টন ভিলা ক্লাবে নিষিদ্ধ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা