kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

নিষেধাজ্ঞা কাটল; চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ম্যান সিটি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুলাই, ২০২০ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা কাটল; চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ম্যান সিটি

ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় ম্যাঞ্চেস্টার সিটিকে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করেছিল উয়েফা। এবার ক্রীড়ার সর্বোচ্চ আদালত এই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। সোমবার এক বিবৃতিতে কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টস (সিএএস) জানায়, ক্লাবটি এমন কোনো নিয়ম ভাঙেনি। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির খেলতে আর কোনো বাধা রইল না।

গত ১৪ ফেব্রুয়ারি প্রিমিয়ার লিগের গত দুইবারের চ্যাম্পিয়ন ম্যান সিটিকে নিষিদ্ধ করেছিল উয়েফা। ক্লাবটির বিরুদ্ধ মূল অভিযোগ ছিল, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রয়োজনীয় তথ্য উয়েফাকে দিতে ব্যর্থ হয়েছিল সিটি। এর দুই সপ্তাহের মধ্যে ম্যানচেস্টার সিটি ওই শাস্তির বিরুদ্ধে আপিল করে। সিটির চিফ এক্সিকিউটিভ ফেরান সোরিয়ানো তখন বলেছিলেন, তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ একেবারেই সত্য নয়। 

নিষেধাজ্ঞার পাশাপাশি উয়েফার তদন্তে ঠিকমতো সাহায্য না করায় সিটিকে একই সঙ্গে ৩ কোটি ইউরো জরিমানাও করা হয়েছিল। তাদের এই অভিযোগ অবশ্য প্রমাণিত হয়েছে। তবে জরিমানার অঙ্ক ৩ কোটি থেকে কমিয়ে ১ কোটি ইউরো করা হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে একধাপ এগিয়ে আছে সিটি। শেষ ষোলোর প্রথম লেগে তারা রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে। সিটির মাঠে ফিরতি লেগের ম্যাচ আগামী ৭ আগস্ট।

মন্তব্য



সাতদিনের সেরা