kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

'অমিতাভের জন্য পাকিস্তানিদের প্রার্থনা চাই না'

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০২০ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



'অমিতাভের জন্য পাকিস্তানিদের প্রার্থনা চাই না'

করোনায় আক্রান্ত হয়েছেন বলিউডের 'শাহেনশাহ' অমিতাভ বচ্চন। ভারত তো বটেই, পাকিস্তানেও তার অসংখ্য ভক্ত আছেন। ক্রিকেটাররাও এর ব্যতিক্রম নয়। অনেকেই টুইটারে অমিতাভের আরোগ্য কামনা করেছেন। তবে শুভকামনা জানাতে গিয়ে বিপাকে পড়েছেন পাকিস্তানের সাবেক গতিদানব শোয়েব আখতার। ভারতের এক ব্যক্তি তাকে টুইটারে 'জঙ্গি' বলে আক্রমণ করে বসেন। এরপর অবশ্য ঠাণ্ডা মাথায় তাকে জবাবও দিয়েছেন শোয়েব।

গতকাল শনিবার একটা টুইট আপামর দেশবাসীর রাতের ঘুম কেড়ে নিয়েছিল। করোনায় আক্রান্ত ভারতের সর্বকালের সবচেয়ে মহান অভিনেতা। নিজেই সেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন বিগ বি। খবরটি শোনার পর অনেকের মতো বিগ বির আরোগ্য কামনা করে শোয়েব টুইটারে লিখেন, 'তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। আপনার জন্য প্রার্থনা করছি।' এই টুইটের প্রশংসা করেন অসংখ্য ভারতীয়। তবে এর মাঝ থেকে একজন বিরূপ মন্তব্য করে বসেন।

'অ্যান্টম্যান' ছদ্মনামের ওই আইডি থেকে শোয়েবের টুইটে লেখা হয়, 'সীমানার ওপাড়ে (পাকিস্তান) তো জঙ্গিরা থাকে। ওখান থেকে দ্রুত আরোগ্যের জন্য কোনো দোয়া চাই না।' এই আক্রমণাত্বক লেখা দেখে মেজাজ হারাননি শোয়েব। ঠাণ্ডা মাথায় তিনি জবাবে লিখেন, 'সৃষ্টিকর্তার স্বভাব হলো মানুষের প্রার্থনা শোনা। কার প্রার্থনা তিনি কখন শোনেন সেটা কে জানে? আপনি কারও গায়ে লেবেল (জঙ্গি) লাগিয়ে দিলেই সেটা লেবেল হয়ে যাবে না। ঈশ্বর আপনার মঙ্গল করুন।'

মন্তব্য



সাতদিনের সেরা