kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

গ্যাব্রিয়েল ঝড়ে জয়ের পথে উইন্ডিজ

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০২০ ১৭:১৮ | পড়া যাবে ২ মিনিটে



গ্যাব্রিয়েল ঝড়ে জয়ের পথে উইন্ডিজ

ছবি : এএফপি

সাউদাম্পটন টেস্টে বল হাতে গতির ঝড় তুলেছেন শ্যানন গ্যব্রিয়েল। প্রথম ইনিংসে ৪ উইকেট তুলে নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডের ৫ উইকেট শিকার করেছেন তিনি। ইংল্যান্ড অল-আউট হয়ে গেছে ৩১৩ রানে। জয়ের জন্য আজ শেষ দিনে উইন্ডিজের টার্গেট ঠিক ২০০ রান। শেষ দিনে এই টেস্ট জিতলে করোনা পরবর্তী সময়ে দারুণ একটা চমক দেবে হালের খর্বশক্তি উইন্ডিজ।

৮ উইকেটে ২৮৪ রান নিয়ে চুতর্থ দিন শেষ করেছিল ইংল্যান্ড। তাদের দ্বিতীয় ইনিংসে দুটি পঞ্চাশোর্ধ ইনিংস আছে। ওপেনার ডম সিবলি ৫০ এবং জ্যাক ক্রাউলি করেছেন ৭৬। অধিনায়ক বেন স্টোকস ৪৬ রানে জেসন হোল্ডারের শিকার হন। পরের চার ব্যাটসম্যান দুই অংকেই পৌঁছতে পারেননি। আজ শেষদিনের শুরুতেই মার্ক উড (২) এবং জোফরা আর্চারকে (২৩) তুলে নিয়ে ইংলিশদের অল-আউট করে দেন গ্যাব্রিয়েল।

দুই ইনিংস মিলিয়ে ৬ ব্যাটসম্যানকে বোল্ড করেছেন গ্যাব্রিয়েল। ইংল্যান্ডের মাটিতে সাদা পোশাকের ক্রিকেটে মাটিতে কোনো বোলারের দ্বারা পাঁচবার স্টাম্প ভাঙার দৃশ্য দেখা গেছে প্রায় দুই যুগ আগে। ১৯৯৮ সালে ওভালে ৫ বার ইংলিশ ব্যাটসম্যানদের বোল্ড করেছিলেন লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরলিধরন। সেবার তিনি ১৬ উইকেট শিকার করে দলকে অনায়াস জয় এনে দিয়েছিলেন। শেষ বেলায় অবশ্য আজও স্বস্তিতে নেই উইন্ডিজ। এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা ৭ রান তুলতে ১ উইকেট হারিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা