kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

আফগানিস্তান বিশ্বকাপ না জিতলে রশিদের বিয়ে হবে না?

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০২০ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তান বিশ্বকাপ না জিতলে রশিদের বিয়ে হবে না?

টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন শক্তি আফগানিস্তানের সবচেয়ে বড় তারকা রশিদ খানের বয়স নিয়ে এমনিতেই নানা ট্রল চলে। তার বয়স যে এখন ২১ তা কেউ মানতেই চায় না। যখন তিনি তারকা হয়ে ওঠেন, তখন তার বয়স ১৮ ছিল। তখনও সেটা কেউ বিশ্বাস করেনি। যাই হোক, বয়স যখন বেড়েছে তখন রশিদের বিয়ে নিয়ে ভক্তদের আগ্রহ সৃষ্টি হয়েছে। কিন্তু এই তারকা লেগস্পিনার তার বিয়েটাকেই তো জটিলতার মাঝে ফেলে দিলেন!

নিজের বিয়ের ব্যাপারে কঠিন এক শর্ত জারি করেছেন রশিদ। আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা রশিদ আজাদি রেডিওর এক প্রশ্নের উত্তরে বলেছেন, 'আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।' এখনো কোনো সংস্করণের বিশ্বকাপেই নক-আউট পর্বের ম্যাচ না খেলা এক দেশের ক্রিকেটারের জন্য বেশ বড় ধরণের প্রতিজ্ঞা! সামনে অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। রশিদ কি এতটাই আত্মবিশ্বাসী বিশ্বকাপ জয়ের ব্যাপারে?

রশিদ অবশ্য তার ক্যারিয়ারের আদর্শ মানেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে। আফ্রিদি কিন্তু ক্যারিয়ারের শুরুতেই খুব কম বয়সে বিয়ে করেছিলেন। রশিদ সেপথে হাঁটছেন না। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে। এর আগেই আরও দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। দেখা যাক, রশিদ এবং তার সতীর্থরা মিলে বিশ্বকাপ জিততে পারেন কিনা। নাহলে তো রশিদের কথা রাখা আর হবে না কিংবা চিরকাল ব্যাচেলর থাকতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা