kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

আগামী সপ্তাহেই বিখ্যাত ইডেন গার্ডেনে কোয়ারেন্টিন সেন্টার

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০২০ ১৬:০৫ | পড়া যাবে ২ মিনিটে



আগামী সপ্তাহেই বিখ্যাত ইডেন গার্ডেনে কোয়ারেন্টিন সেন্টার

কলকাতার ঐতিহ্যবাহী ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেন এবার পরিণত হচ্ছে কোয়ারেন্টি সেন্টারে। পুলিশকর্মীদের জন্য  ইডেনের হাই কোর্ট প্রান্তের চারটি গ্যালারির নীচে এই কোয়ারেন্টিন সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। গতকাল শুক্রবার লালবাজারে পুলিশ প্রশাসনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় যে, আগামী সপ্তাহের মধ্যে  ইডেনের হাই কোর্ট প্রান্তের কিছু ব্লক কোয়রান্টিন সেন্টার হিসেবে প্রস্তুত করা হবে।

প্রথম ভারতীয় স্টেডিয়াম হিসেবে মুম্বাইয়ের ওয়াংখেড়েকে কোয়রান্টিন সেন্টারে পরিণত করার কথা ছিল। কিন্তু মহারাষ্ট্র সরকার সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আগেই বলে দিয়েছিলেন, কোয়ারেন্টিন সেন্টার করতে প্রয়োজনে ইডেনকে দিয়ে দেওয়া হবে। শুক্রবার সিএবি ঘোষণা দিয়েছে যে, 'ই', 'এফ', 'জি' ও 'এইচ' ব্লকের নীচে কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজনে 'জে' ব্লকও কোয়ারেন্টিনের জন্য দিয়ে দেওয়া হবে।

সিএবি সূত্রে জানিয়েছে, যাদের কোনো উপসর্গ নেই, অথচ ফল এসেছে পজিটিভ, তাদেরকেই ইডেনে কোয়ারেন্টিন করা হবে। এমনকি তাদের পরিবারের সদস্যেরাও হয়তো এই কোয়ারেন্টিনেই থাকবেন। প্রশ্ন উঠেছিল যে, ইডেনের মাঠকর্মীরা কোথায় যাবেন? ইডেনের গ্যালারির নীচেই তাদের থাকার ব্যবস্থা করা হয়েছিল। এই সমস্যা সমাধানে মাঠকর্মীদের সরিয়ে আনা হচ্ছে সিএবির ডর্মিটরিতে। যেখানে এতদিন ক্রিকেটারদের রাখা হতো। সেখানেও জায়গা না হলে কোনো একটি ব্লকে বাকিদের রাখা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা