kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

সিপিএলে ৪ বার করোনা পরীক্ষা করা হবে

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০২০ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



সিপিএলে ৪ বার করোনা পরীক্ষা করা হবে

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের অষ্টম আসর। চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। সকল স্বাস্থ্য নির্দেশনা মেনেই অনুষ্ঠিত হবে এবারের সিপিএল। তাই খেলোয়াড়, স্টাফ, অফিসিয়াল ও এর সাথে সংশ্লিষ্ট সকলের চারবার করোনাভাইরাসের পরীক্ষা করা হবে। আজ এমনটাই জানিয়েছে সিপিএল কর্তৃপক্ষ।

গত ৭ জুলাই ভার্চুয়াল কনফারেন্সে অনুষ্ঠিত হয় সিপিএলের ড্রাফট। আগামী আসরে থাকছে না কোন বাংলাদেশি ক্রিকেটার। এক বিবৃতিতে সিপিএল কর্তৃপক্ষ জানায়, টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়, অফিসিয়াল ও সংশ্লিষ্ট সকলের চারবার করোনা পরীক্ষা করা হবে। সবমিলিয়ে ৪১ দিন হিল্টন ত্রিনিদাদ হোটেলে থাকবেন । খেলোয়াড়রা-স্টাফরা। ধারনা করা হচ্ছে সর্বমোট ২৫০জন খেলোয়াড় ও স্টাফ হতে পারে।

শুরুতে ত্রিনিদাদে পৌঁছানোর আগে করোনা পরীক্ষা করা হবে। যাদের রিপোর্ট নেগেটিভ আসবে, তারাই ত্রিনিদাদে যাবার অনুমতি পাবেন। এরপর ত্রিনিদাদে পৌঁছে আবারও করোনা পরীক্ষা দিতে হবে সকলকে। দ্বিতীয় পরীক্ষাতেও ফলাফল নেগেটিভ এলে হোটেল হিল্টন ত্রিনিদাদে সাত দিনের আইসোলেশনে থাকতে হবে। আইসোলেশন শেষে ফের করোনা পরীক্ষা করা হবে।

পরীক্ষা রিপোর্ট নেগেটিভ আসলে, পৃথক-পৃথক গ্রুপে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। আইসোলেশন শেষ হবার পর শেষবারের মত করোনা পরীক্ষা করা হবে সবার। এই পরীক্ষায় নেগেটিভ পুরো দল একত্রে অনুশীলন করবে। তবে এবারের সিপিএল পুরোটাই হবে দর্শকবিহীন স্টেডিয়ামে। শুধুমাত্র ত্রিনিদাদ ও টোবাগোতে আয়োজিত হবে এবারের সিপিএল। ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি এবং কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে হবে আসরের সবগুলো ম্যাচ।

মন্তব্য



সাতদিনের সেরা