kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

ভারতের বিপক্ষেও সিলেটে খেলবেন জামাল ভূঁইয়ারা

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বিপক্ষেও সিলেটে খেলবেন জামাল ভূঁইয়ারা

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের বাকি আছে ৪ টি ম্যাচ। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৩ অক্টোবর কাতারের বিপক্ষে এবং  ১২ ও ১৭ নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের বিপক্ষে। ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় বাংলাদেশের হোম ম্যাচগুলো সিলেটে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

আফগানিস্তান ম্যাচ আগে থেকেই সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত ছিল। ভারত এবং ওমানের বিপক্ষে বাকি দুটি ম্যাচও এখন সিলেটে স্থানান্তর করা হয়েছে। ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী স্টেডিয়ামের গ্যালারিতে অবশ্যই চেয়ার থাকতে হবে। কিন্তু বঙ্গবন্ধু স্টেডিয়ামে তা নেই। তাছাড়া করোনাভাইরাসের সময়ে নতুন করে সংস্কার করাও সম্ভব নয়। তাই সিলেটকেই বেছে নিতে হয়েছে।

করোনা পরবর্তী সময়ে নির্ধারিত তারিখে খেলা শুরু হলেও এই ভাইরাসের শংকা থেকেই যাবে। ভিন্ন ভিন্ন ভেন্যুতে আয়োজন করলে ঝুঁকি আরও বাড়বে। এই বিষয়টাও মাথায় নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। গত মার্চে ফুটবল স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত ৪ ম্যাচে ৩ পরাজয় এবং ১ ড্রয়ে  বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। জেমি ডের দল এখন বাকি চার ম্যাচ থেকে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের তলানি থেকে উঠে আসার স্বপ্ন দেখছে।

মন্তব্য



সাতদিনের সেরা