kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

'তুমি আরো একটু বৃদ্ধ হলে, সঙ্গে স্মার্ট আর মিষ্টি'

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



'তুমি আরো একটু বৃদ্ধ হলে, সঙ্গে স্মার্ট আর মিষ্টি'

আজ ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ৩৯তম জন্মদিন। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মাধ্যমে জয়যাত্রার শুরু। এরপর ভারতকে এনে দেন দ্বিতীয় ওয়ানডে বিশ্বকাপ। ঠিক ৩৭ বছর পর। ২০১৫ সালে ধোনির হাত ধরেই ভারত চ্যাম্পিয়নস লিগ জিতেছিল। মহাতারকার জন্মদিনে তাই ভক্তরা উচ্ছ্বসিত। বিরাট কোহলি, রবি শাস্ত্রীসহ তারকা ক্রিকেটাররা তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। বাদ যাননি সাক্ষী সিং রাওয়াত।

ধোনির সহধর্মিণী স্বামীর ৯টা ছবি সোশ্যাল সাইটে শেয়ার করেছেন। নিজের বাড়িতে সারমেয়দের সঙ্গে ধোনি কিভাবে সময় কাটাচ্ছেন, খেলছেন- সেসব নিয়েই আছে একাধিক ছবি। ক্যাপশনে তিনি লিখেছেন, 'এই দিনটি চিহ্নিত করে রাখলাম। আরো একটা বছর চলে গেল। আরো একটু বৃদ্ধ হলে তুমি। সাদা চুল একটু বাড়ল। তবে আরো বেশি স্মার্ট এবং মিষ্টি হয়ে উঠেছ। তুমি এমন একজন মানুষ যে এসব সুন্দর শুভেচ্ছা ও উপহারে একটুও বিগলিত হয় না। চলো তোমার জীবনের আরো একটা বছর কেক কেটে, মোমবাতি নিভিয়ে সেলিব্রিট করি। শুভ জন্মদিন প্রিয় স্বামী।'

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে ধোনি জাতীয় দলের জার্সিতে আর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সে সম্পর্কেও কিছু বলেননি। দেশ ও বিদেশের মাটিতে একের পর এক সিরিজে তিনি অনুপস্থিত থেকেছেন। জাতীয় দলের জার্সিতে ছয় মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যৎ নিয়ে ভাবার কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। তাঁর প্রত্যাবর্তনের মঞ্চ ছিল আইপিএল। কিন্তু করোনাভাইরাসের কারণে সব ভণ্ডুল হয়ে গেল। ধোনি এখন কী করবেন তা কেউ জানে না।

মন্তব্য



সাতদিনের সেরা