kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

মাঠে নেমে পড়লেন মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



মাঠে নেমে পড়লেন মুশফিক

আর থাকা গেল না। কাঁহাতক আর ঘরে বসে থাকা যায়? সেটাও আবার বাংলাদেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মুশফিকুর রহিম পক্ষে সম্ভব! ব্যাটিং না করলে যার প্রাণবায়ু বেরিয়ে যায়, সেই মুশফিক ৪ মাস ঘরে বসে অনুশীলন করেছেন। এবার আর পারলেন না। বেরিয়ে পড়লেন মাঠে। গতকাল গিয়েছিলেন 'হোম অব ক্রিকেট' মিরপুর শের-ই-বাংলায়। আজ সকালে তিনি মাঠে নেমে অনুশীলন শুরু করে দিলেন।

আজ সকালে তিনি অবশ্য মিরপুরে নয়, অনুশীলন শুরু করেছেন বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে। দৃষ্টিনন্দন এই মাঠে সকালে ঘণ্টা দুয়েক রানিং, স্ট্রেচিং আর পিচে হালকা নক করেছেন। যথেষ্ট নিরিবিলি আর স্বাস্থ্যবিধি মানে অনুশীলন করার ভালো সুযোগ আছে বলেই মুশফিক এই মাঠটি বেছে নিয়েছেন। বাংলাদেশের দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মুশফিকই প্রথম, যিনি লকডাউনের পর প্রথম মাঠে অনুশীলন শুরু করলেন।

গত মাসের শুরুতে মুশফিক বিসিবির কাছে মিরপুরে অনুশীলন শুরুর অনুরোধ করেছিলেন। কিন্তু বিসিবি অনুমতি দেয়নি। দেশে এখন করোনা সংক্রমণ সর্বোচ্চ পর্যায়ে আছে। ক্রিকেট কবে শুরু হবে তা পুরোপুরি অনিশ্চিত। তবে মুশফিক প্রতি সপ্তাহে একবার ফর্টিস গ্রুপের মাঠে অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছেন। তার অনুশীলনের জন্য উপযুক্ত ব্যবস্থাও রাখা হচ্ছে সেখানে। গতকাল মুশফিক মিরপুর স্টেডিয়ামে এসে ছবি তুলে ফেসবুকে লিখেছিলেন, 'অসাধারণ এই মাঠকে খুব মিস করছি। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন কখন আবার অনুশীলন শুরু করতে পারব।'

মন্তব্য



সাতদিনের সেরা