kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

৮ বছর পর ঘরের মাঠে দর্শক হতে পারেন ব্রড

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ১৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



৮ বছর পর ঘরের মাঠে দর্শক হতে পারেন ব্রড

আগামী বুধবার থেকে সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করছে স্বাগতিক ইংল্যান্ড। করোনাভাইরাসের কারণে তিন মাসেরও বেশি সময় পর মাঠে গড়াচ্ছে ক্রিকেট। দীর্ঘদিন পর শুরু হওয়া টেস্ট সিরিজের প্রথমটিতে দর্শক হিসেবে মাঠে বাইরে থেকে খেলা দেখতে হতে পারে ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রডকে। কারন প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে গতি দিয়ে ঘায়েল করার পরিকল্পনা ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এবং ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকসের। তাই জোফরা আর্চার ও মার্ক উডকে খেলার পক্ষে সিলভারউড ও স্টোকস।

ব্রিটিশ সংবাদ মাধ্যম 'দ্য গার্ডিয়ান' একটি প্রতিবেদনে জানিয়েছে, আট বছরের মধ্যে প্রথমবারের মতো ঘরের মাঠে টেস্ট ম্যাচ থেকে বাদ পড়তে পারেন ব্রড। কারন আর্চার এবং উডকে একাদশে রাখার পরিকল্পনা কষেছেন দলের কোচ ও অধিনায়ক। তিন পেসার নিয়ে খেলতে চায় ইংল্যান্ড। সেক্ষেত্রে জেমস এন্ডারসন অটোমেটিক চয়েস। পরের দুটি জায়গায় আর্চার ও উডকে সুযোগ পাবেন। কারন দুজনের বোলিংএ গতি রয়েছে। আর্চার-উড, দুজনেই ধারাবাহিকভাবে ৯০ মাইল গতিতে বোলিং করতে পারেন। আর গতি দিয়েই ওয়েস্ট ইন্ডিজকে ঘায়েল করার ইচ্ছা পোষন করেছেন সিলভারউড ও স্টোকস।

গার্ডিয়ানের প্রতিবেদন অনুসারে, 'একাদশ নিয়ে ইংল্যান্ডের পরিকল্পনা ছয় ব্যাটসম্যান, এক উইকেটরক্ষক, তিন পেসার ও একজন স্পিনার। তিন পেসারের দৌড়ে এগিয়ে এন্ডারসন-আর্চার-উড। আর স্পিনে ডমিনিক সিবলি। তাই দলে এমন কোনো ব্যাটসম্যান নেই যাকে বাদ দেওয়া যায়। তাই এমনটি হলে, আট বছর পর ঘরের মাটিতে একাদশের বাইরে থাকতে হবে ব্রডকে।'

মন্তব্য



সাতদিনের সেরা