kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

প্রিয় শিল্পীকে রুবেল হোসেনের শ্রদ্ধা

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ১৪:১০ | পড়া যাবে ২ মিনিটে



প্রিয় শিল্পীকে রুবেল হোসেনের শ্রদ্ধা

কোটি ভক্তকে কাঁদিয়ে গতকাল ৬ জুলাই সোমবার পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। তাঁর মৃত্যুতে শোকাহত হয়ে পড়েছে দেশের সংস্কৃতি অঙ্গন। সাধারণ মানুষের পাশাপাশি শোক প্রকাশ করছেন এন্ড্রু কিশোরের সহকর্মী, সতীর্থ, বন্ধুরা।শোক ছুঁয়ে গেছে ক্রিকেটাঙ্গনকেও। এই বিখ্যাত শিল্পীর গান শোনেনি এমন মানুষ কি আছে?

এন্ড্রু কিশোরের মৃত্যুতে জাতীয় দলের পেস তারকা রুবেল হোসেন শোক প্রকাশ করেছেন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এন্ড্রু কিশোরের একটা ছবি পোস্ট করে রুবেল লিখেছেন, 'হায়রে মানুষ, রঙ্গীন ফানুস দম ফুরাইলেই ঠুস। সেই শৈশব থেকেই যে শিল্পীর গান শুনে এসেছি। বোঝার জ্ঞান নেই তবুও বুঝতাম জাদুময় কণ্ঠ, সেই মানুষটি আজ নেই। অনবদ্য সৃষ্টির দ্বারা বেঁচে থাকবেন প্রজন্ম থেকে প্রজন্ম। বিনম্র শ্রদ্ধা বাংলার কিংবদন্তি, প্লেব্যাক সম্রাট।'

উল্লেখ্য, দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন এন্ড্রু কিশোর। তিনি গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তাঁর শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এর পরেই তিনি দেশে ফিরে আসার সিদ্ধান্ত নেন। তার ইচ্ছা ছিল দেশের মাটিতে শেষ বিদায় নেওয়ার। কিংবদন্তি শিল্পীর সেই ইচ্ছা পূরণ হয়েছে। সোমবার ৬টা ৫৫ মিনিটে রাজশাহীতে বোনের বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা