kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ : রুদ্ধদ্বার স্টেডিয়ামে শোনা যাবে দর্শকদের হর্ষধ্বনি

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুলাই, ২০২০ ১৯:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ : রুদ্ধদ্বার স্টেডিয়ামে শোনা যাবে দর্শকদের হর্ষধ্বনি

প্রায় ৪ মাস পর আবারও শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনাভাইরাসের কবল থেকে বিশ্ব এখনো মুক্ত না হলেও আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৮ জুলাই থেকে সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে নামবে ইংল্যান্ড। মাঠে কোনো দর্শক প্রবেশের সুযোগ নেই। তবে দর্শক যেন না থেকেও থাকবেন।

রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হলেও শোনা যাবে দর্শকদের হর্ষধ্বনির নকল শব্দ। বাজবে গান। ম্যাচের বিভিন্ন পরিস্থিতি অনুযায়ী প্রযুক্তির মাধ্যমে সেই সব শব্দ শোনানো হবে। যা বেশ অভিনব ব্যাপার। সাধারণত স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা ক্রীড়াবিদদের কাছ থেকে সেরাটা বের করে আনেন। এই কারণেই ভরা স্টেডিয়ামে একে অপরকে ছাপিয়ে যান খেলোয়াড়রা। কিন্তু করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে এই পরিবর্তন আনা ছাড়া উপায় ছিল না।

প্রাণহীন ফাঁকা মাঠে খেলার অনুভূতি যাতে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের গ্রাস না করে সেই কারণেই প্রযুক্তির ব্যবহারে নানা ধরনের শব্দ ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, দুই দলই এ ব্যাপারে সম্মতি দিয়েছে। উইন্ডিজের ফাস্ট বোলার কেমার রোচ বলেছেন, 'একদম শব্দহীন থাকার থেকে কিছু শব্দ হলেও তো ভালো।' নতুন এই পরিস্থিতির সঙ্গে ক্রিকেটাররা এই সিরিজে কীভাবে মানিয়ে নেন, সেটাই এখন দেখার।

মন্তব্য



সাতদিনের সেরা