kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

মুশফিক আর থাকতে পারলেন না...

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুলাই, ২০২০ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



মুশফিক আর থাকতে পারলেন না...

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটারটির নাম মুশফিকুর রহিম। নিজেকে ফিট রাখতে অসম্ভব পরিশ্রম করেন। অনুশীলনে সবার চেয়ে বেশি সময় দেন। একদিন ব্যাট করতে না পারলে তার দম বন্ধ হয়ে আসে। সেই মুশফিককেই কিনা করোনাভাইরাসের কারণে মাসের পর মাস ঘরে বসে থাকতে হচ্ছে! শুধু মুশফিকই নন, সবারাই একই অবস্থা। শেষ পর্যন্ত ধৈর্য্যের বাঁধ ভাঙ্গল মুশফিকের। তিনি আর ঘরে থাকতে পারলেন না।

লম্বার বিরতি শেষে 'মি. ডিপেন্ডেবল' খ্যাত মুশফিক চলে এসেছেন প্রিয় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। যে মাঠে খেলা সর্বশেষ টেস্টে তিনি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। যে ডাবল সেঞ্চুরিটা ছিল অনেক সমালোচনার জবাব। তাই হোম অব ক্রিকেটের সবুজ গালিচায় পা রেখে তিনি বেশ আপ্লুত। সেই মুহূর্তের ছবি সোশ্যাল সাইটে পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, 'অসাধারণ এই মাঠকে খুব মিস করছি। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন কখন আবার অনুশীলন শুরু করতে পারব।'

করোনাভাইরাসের কারণে গত ১৫ মার্চ থেকে দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে আছে। ক্রিকেটাররা সবাই ঘরবন্দি হয়ে আছে। কবে খেলা শুরু হবে কেউ জানে না। তবে বিসিবি পরিকল্পনা করছে, ঈদের পরে ক্রিকেটারদের মাঠে ফেরাতে। তবে সবকিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর। এদিকে বসে নেই বিসিবি। দেশের মাঠগুলো সংস্কার করে প্রস্তুত করে ফেলা হয়েছে। এখন সরকার সবুজ সংকেত দিলেই মুশফিকরা মাঠে ফিরতে পারবেন। তবে দেশের করোনা পরিস্থিতি মোটেও সুবিধাজনক নয়।

মন্তব্য



সাতদিনের সেরা