kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

ফেদেরারের কাছে নিজের পারফরমেন্স জানতে চাইলেন টেন্ডুলকার

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুলাই, ২০২০ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ফেদেরারের কাছে নিজের পারফরমেন্স জানতে চাইলেন টেন্ডুলকার

২০১৩ সালে ক্রিকেটকে বিদায় বলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ক্রিকেটের সব রেকর্ডকে সঙ্গী করেই বিদায় বলেন তিনি। হয়েছেন ক্রিকেট জগতে সেরার সেরা। তবে টেনিসের প্রতি তার বিশেষ দুর্বলতা রয়েছে। কারণ শৈশবে শচীন টেনিস খেলোয়াড় হতে চেয়েছিলেন। যে কারণে শৈশবে জন ম্যাকেনরোর মতো চুলও রেখেছিলেন টেন্ডুলকার। কিন্তু পরবর্তীতে হয়েছেন ক্রিকেটের মহাতারকা।

এখনো অবসর সময় পার করতে টেনিস ব্যাট হাতে তুলে নেন টেন্ডুলকার। সোশ্যাল সাইটে তার টেনিস খেলার একটা ভিডিওও পোস্ট করেছেন।  সেই ভিডিওতে দেখা যাচ্ছে, শূন্যে লাফিয়ে ফোরহ্যান্ড শট খেললেন টেন্ডুলকার। নিজের ফোরহ্যান্ড শট ঠিক আছে কি না, তা টেনিসের মহাতারকা সুইজারল্যান্ডের রজার ফেদেরারের কাছে জানতে চেয়েছেন। 

ফেদেরারকে উদ্দেশ্য করে টেন্ডুলকার লিখেন, 'দেখ ফেদেরার, আমার ফোরহ্যান্ডের জন্য কোনো টিপস দেওয়ার আছে কি?' টেন্ডুলকারের প্রশ্নের জবাব এখনও দেননি ২০টি গ্র্যান্ড স্লাম জেতা ফেদেরার। সেটিই দেখার অপেক্ষায় টেন্ডুলকার ও ভক্তরা। টেনিসের প্রতি আগ্রহ থেকে ফেদেরার সাথে টেন্ডুলকারের ঘনিষ্টতা বেশি। টেনিস ও ক্রিকেট নিয়ে সুযোগ পেলেই আলোচনা করেন টেন্ডুলকার ও ফেদেরার।

যেমন, ২০১৮ সালে ফেদেরার নিজের ব্যাটিংয়ের একটি ভিডিও পোস্ট করেন। তখন তিনি টেন্ডুলকারের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন। ফেদেরারের ব্যাটিং দেখে টেন্ডুলকার বলেছিলেন, 'সব সময়ের মতো, তোমার চোখ আর হাতের অসাধারণ সমন্বয়। টেনিস ও ক্রিকেটের কৌশল আদান প্রদান করলে কেমন হয়?'

মন্তব্য



সাতদিনের সেরা