kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

নিষেধাজ্ঞা থেকে মুক্তির আশা সিটি কোচের

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুলাই, ২০২০ ১৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা থেকে মুক্তির আশা সিটি কোচের

ম্যানচেস্টার সিটি ইউরোপীয় প্রতিদ্বন্দ্বিতায় নিষেধাজ্ঞা কাটাতে সক্ষম হবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করেন ক্লাবটির প্রধান কোচ পেপ গার্দিওলা। দুই বছরের জন্য ক্লাবটি ইউরোপীয় আসর থেকে নিষিদ্ধ হয়েছে। এর বিরুদ্ধে সর্বোচ্চ ক্রীড়া আদালত 'কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে( সিএএস) দায়েরকৃত সিটির আপিলের শুনানি চলতি মাসের শেষভাগে অনুষ্ঠিত হবে।

আর্থিক হিসেবের অস্বচ্ছতার অভিযোগে গত ফেব্রুয়ারিতে ম্যানচেস্টার সিটির উপর এই নিষেধাজ্ঞা আরোপ করে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। গত মাসে তাদের মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে সিএএসে। এখন সেখান থেকে ইতিবাচক রায় আসবে বলে আশা করছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা।

গার্দিওলা বলেন, 'আমরা প্রস্তুত। আসন্ন চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবার বিষয়ে আমাদের দৃঢ় বিশ্বাস রয়েছে। কারণ এই বছর আমরা মাঠেই কাটিয়েছি। আগামী ১৩ জুলাই আমরা রায় পাব। আশা করি সেটি ক্লাবের পক্ষেই আসবে। এখানকার সব কর্মী, খেলোয়াড় ও কর্মকর্তারা ক্লাবটির বেড়ে ওঠায় কাজ করে যাচ্ছেন। আগামী বছর এটিকে আরো এগিয়ে নিতে চায় তারা।'

মাঠের বাইরের এই ঘটনাটি ছাড়া আগামী আগস্টে মাঠে গড়ানো এবারের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের বিষয়ে ফেভারিটের তালিকায় রয়েছে ম্যানচেস্টার সিটি। লিগের শেষ ষোলর ম্যাচের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে জয় নিয়ে এগিয়ে রয়েছে সিটি। টুর্নামেন্টের বাকী সব ম্যাচ নিরপেক্ষ ভেন্যু হিসেবে লিসবনে অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

লিভারপুলের কাছে এই মৌসুমের প্রিমিয়ার লিগের শিরোপা খুইয়েছে ম্যানচেস্টার সিটি। তবে লিগের ম্যাচে নতুন এই চ্যাম্পিয়নদের তারা একহাত নিয়েছে। নিজেদের মাঠে অনুষ্ঠিত লিগ ম্যাচে নতুন মুকুটধারীদের যেমন গার্ড অব অনার দিয়েছে গার্দিওলার শিষ্যরা। তেমনি ময়দানি লড়াইয়ে তাদেরকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে গত আসরের চ্যাম্পিয়নরা জানান দিয়েছে, তারা এখনো ফুরিয়ে যায়নি।

গার্দিওলা বলেন, 'প্রতিটি খেলাই আলাদা। আবার লিভারপুলকে যে পন্থায় আমরা হারিয়েছি তাকেও খুব ভাল বলব না। এই মুহূর্তে ফুটবল হচ্ছে অনুভব করার বিষয়। মাঝে মধ্যে আপনার মানসিকতা উচু থাকবে। আবার কোন কোন সময় নেমে যাবে। তবে আমরা বলতে পারি যে আমরা সম্ভবত এই মুহুর্তে বিশ্বের সেরা দলটিকে হারাতে পারি। সুতরাং আমরা সেটি করতে পারি।'

মন্তব্য



সাতদিনের সেরা