kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

কিভাবে উদযাপন করতে হবে, দেখালেন অ্যান্ডারসন

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুলাই, ২০২০ ১৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



কিভাবে উদযাপন করতে হবে, দেখালেন অ্যান্ডারসন

করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে ক্রিকেট থমকে আছে। আগামী সপ্তাহে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। তার আগে অনুশীলনে ব্যস্ত দুই দল। ইতোমধ্যে নিজেদের মধ্যে দুই টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। আর গতকাল বৃহস্পতিবার থেকে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ শুরু করেছে ইংল্যান্ড। একটি বেন স্টোকস একাদশ, অন্যটি জশ বাটলার একাদশ।

এই অনুশীলন ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরলেন ইংল্যান্ডের সেরা পেসার জেমস অ্যান্ডারসন। তিনি খেলছেন স্টোকস একাদশের হয়ে। মাঠে ফিরেই ১৮ ওভার বল করে ৪৯ রানে  শিকার করেছেন ২ উইকেট। প্রথম দিনের খেলা চলাকালীন উইকেট শিকার করলেও সতীর্থদের সাথে আগের মত আনন্দ উদযাপন করেননি অ্যান্ডারসন। তবে উইকেট শিকারের উদযাপন কিভাবে করতে হবে সেটিও দেখিয়েছেন তিনি।

হাত মেলাননি, কোন হাই ফাইভও করেননি, সতীর্থের পিঠও চাপড়ে দেননি, এমনকি কাউকে জড়িয়েও ধরেননি অ্যান্ডারসন ও অন্যান্য খেলোয়াড়রা। শুধু কনুইয়ের সাথে কনুই ঠেকিয়ে আনন্দ উদযাপন করেছেন। খেলা চলাকালীন অ্যান্ডারসনকে বেশ কয়েকবারই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে দেখা গেছে। বলে থুথু ব্যবহার না করলেও, ঘাম ব্যবহার করেছেন তিনি। আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট।

মন্তব্য



সাতদিনের সেরা