kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

জিম্বাবুয়ের ১৭ বছরের অপেক্ষা আরও দীর্ঘায়িত হলো

কালের কণ্ঠ অনলাইন   

৩০ জুন, ২০২০ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের ১৭ বছরের অপেক্ষা আরও দীর্ঘায়িত হলো

একসময়ের দারুণ দল জিম্বাবুয়ে এখন ধ্বংসের শেষপ্রান্তে দাঁড়িয়ে আছে। কোনো বড় দলই তাদের সঙ্গে খেলতে চায় না। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড-ভারত তো নয়ই। এই তিন মোড়লের অন্যতম অস্ট্রেলিয়ার মাটিতে ১৭ বছর ধরে কোনো দ্বিপাক্ষিক সফর নেই জিম্বাবুয়ের! এবার আগামী আগস্টে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরের সূচি থাকলেও তা পিছিয়ে দিল করোনাভাইরাস।

২০০৩ সালের অক্টোবরে জিম্বাবুয়ে সর্বশেষ অস্ট্রেলিয়ার মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল। এরপর থেকে সেখানে আর কখনই কোনো দ্বিপাক্ষিক সিরিজে খেলার সুযোগ হয়নি। ২০০৪ সালের জানুয়ারিতে জিম্বাবুয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া খেলেছিল। এরপর ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ৩টি ম্যাচ ছাড়া আর কোনো ম্যাচ খেলেনি জিম্বাবুয়ে। এবার সুযোগ হলেও তা ভেস্তে গেল করোনার কারণে।

অস্ট্রেলিয়ার মাটিতে এই দফায় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। এই সিরিজ দিয়েই করোনাভাইরাস বিরতির পর অস্ট্রেলিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে আজ মঙ্গলবার দুই দেশের বোর্ডের সমঝোতায় সিরিজটি স্থগিত ঘোষণা করা হয়। এর ফলে অস্ট্রেলিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। করোনা পরিস্থিতি ঠিক হলে ৪ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। 

মন্তব্য



সাতদিনের সেরা