kalerkantho

রবিবার। ১ ভাদ্র ১৪২৭। ১৬ আগস্ট ২০২০। ২৫ জিলহজ ১৪৪১

আইসিসির এলিট প্যানেলে তৃতীয় ভারতীয় আম্পায়ার

কালের কণ্ঠ অনলাইন   

৩০ জুন, ২০২০ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসির এলিট প্যানেলে তৃতীয় ভারতীয় আম্পায়ার

মাত্র ৩৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এলিট প্যানেলের আম্পায়ারদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন ভারতের নিতিন মেনন। তিনি ২০২০-২১ মৌসুমের জন্য এলিট প্যানেলের ১২ জনের তালিকায় সর্বকনিষ্ঠ। ভারত থেকে এর আগে পর্যন্ত আইসিসির এলিট প্যানেল আম্পায়ারের তালিকায় ছিলেন শ্রীনিবাস ভেঙ্কটরাঘবন ও সুন্দরম রবি। নিতিন মেনন তৃতীয় আম্পায়ার। 

এর আগে এমিরেটস আইসিসি ইন্টারন্যাশনাল প্যানেল অফ আম্পায়ার ছিলেন নিতিন মেনন। তাকে আইসিসির এলিট প্যানেলের জন্য নির্বাচিত করেছে ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জারেকার, আইসিসি ক্রিকেট বিভাগের জেনারেল ম্যানেজার জিওফ অ্যালারডাইস এবং দুই ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে আর ডেভিড বুনকে নিয়ে গড়া প্যানেল।

এমন সুখবর পাওযার পর নিতিন মেনন বলেছেন, 'এটা বিশাল সম্মান ও গর্বের যে এলিট প্যানেলে এসেছি। বিশ্বের সেরা আম্পায়ার ও রেফারিদের সঙ্গে কাজ করার স্বপ্ন দেখে এসেছি। এলিট প্যানেলে আসার খবরটা পেয়ে বিশ্বাস করতে সময় লেগেছে। এর আগে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি আইসিসি ইভেন্টেও ম্যাচ পরিচালনা করেছি। এই কাজটা বিশাল দায়িত্ব। আমি এই চ্যালেঞ্জ নিতে এখন উন্মুখ হয়ে আছি।'

উল্লেখ্য, নিতিন মেনন এখন পর্যন্ত ৩টি টেস্ট, ২৪ ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। আইসিসির এলিট প্যানেল আম্পায়ারদের এই তালিকায় আরও আছেন আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, ক্রিস গাফানে, মাইকেল গফ, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটলবরো, ব্রুস অক্সেনফোর্ড, পল রাইফেল, রড টাকার এবং জোয়েল উইলসন।

মন্তব্য



সাতদিনের সেরা