kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

আরো এক বছর জুভেন্তাসে থাকছেন বুফন

কালের কণ্ঠ অনলাইন   

৩০ জুন, ২০২০ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



আরো এক বছর জুভেন্তাসে থাকছেন বুফন

সিরি-আ জায়ান্ট জুভেন্তাসের সাথে আরো এক বছরের জন্য চুক্তি বৃদ্ধি করেছেন অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ইতালির সাবেক এই আন্তর্জাতিক গোলরক্ষকের সাথে বর্তমান চুক্তি শেষ হবার সময় তার বয়স হবে ৪৩ বছর। ২০১৮-১৯ মৌসুমে পিএসজিতে এক বছর খেলার পর আবারো জুভেন্তাসে ফিরছিলেন বুফন। ২০০১ সালে তুরিনের জায়ান্ট ক্লাবটিতে যোগ দেবার পর বুফন ৫০০টিরও বেশি লিগ ম্যাচে খেলেছেন। 

১৯৯৫ সালে পার্মার হয়ে তার পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু হয়েছিল। জুভেন্তাসের হয়ে নয়টি লিগ শিরোপা জিতলেও ১৯৯৯ সালে পার্মার হয়ে একমাত্র ইউরোপীয়ান ট্রফি উয়েফা কাপ জিতেছিলেন বুফন। পাওলো মালদিনির সাথে যৌথভাবে সিরি-আ লিগে সর্বোচ্চ ৬৪৭টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে বুফনের। ইতালিয়ান জাতীয় দলের হয়েও তিনি ১৯৯৭-২০১৮ সাল পর্যন্ত সর্বোচ্চ ১৭৬টি ম্যাচ খেলেছেন। ২০০৬ সালে বিশ্বকাপ জয়ী আজ্জুরিদের গর্বিত সদস্য ছিলেন। এবারের মৌসুমে জুভেন্তাসের জার্সি গায়ে সব ধরনের প্রতিযোগিতায় ১৩টি ম্যাচ খেলেছেন। বর্তমানে জুভেন্তাসের প্রথম পছন্দের গোলরক্ষক ওজিচেক সিজিসনি।

ক্লাবের এক বিবৃতিতে নতুন চুক্তি প্রসঙ্গে বলা হয়েছে, 'সুপার জিজি প্রমাণ করেছে বয়স শুধুমাত্র একটি সংখ্যা।' বুফন ছাড়া ৩৫ বছর বয়সী জুভ অধিনায়ক জিওজিও চিয়েলিনিও ক্লাবের সাথে এক বছরের চুক্তি নবায়ন করেছেন। ২০০৫ সালে তিনি জুভেন্তাসে যোগ দিয়েছিলেন। এ পর্যন্ত জিতেছেন আটটি লিগ ও চারটি ইতালিয়ান কাপ শিরোপা। গত আগস্টে গুরুতর লিগামেন্ট ইনজুরিতে পড়ে এবারের মৌসুমে বেশিরভাগ সময়ই বিশ্রামে ছিলেন চিয়েলিনি।

সিরি-আ লিগে বর্তমানে চার পয়েন্টে এগিয়ে শীর্ষে রয়েছে টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যে খেলতে নামা জুভেন্তাস, হাতে রয়েছে আর ১০টি ম্যাচ

মন্তব্য



সাতদিনের সেরা