kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুন, ২০২০ ১৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

তাঁর কব্জির মোচড়ে নেওয়া ফ্লিক এক সময় দোলা দিত ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। ব্যাটিংকে করে তুলতো শিল্প। ফেলে যাওয়া সেই সময়কেই কিছুটা ফিরিয়ে আনলেন মোহম্মদ আজহারউদ্দিন।

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও পোস্ট করেছেন ভারতের জাতীয় দলের এই সাবেক অধিনায়ক। সেই ভিডিওতে  ব্যাট হাতে দেখা গিয়েছে তাঁকে। দ্বিতীয় শটে ফ্লিক করেছেন আজহার। যা মনে করিয়ে দিচ্ছে পুরনো সেই দিনের কথা।

বয়স ৫৭ হলেও ব্যাট হাতে যেন তুলির টান দেওয়া শিল্পীই দেখিয়েছে তাঁকে। উপভোগ করেছেন স্বয়ং আজহারও। লিখেছেন, “পুরনো দিনগুলোর মতোই তো টাইমিং হচ্ছে।”

আজহারের এই ভিডিয়োতে মুগ্ধ হয়েছেন ক্রিকেটপ্রেমীরাও। কব্জির মোচড়ে নেওয়া শটের প্রশংসা করে এক ভক্ত লিখেছেন, “ভোলা যায় না এমন ফ্লিক।” আরেক ভক্ত লিখেছেন, “আপনার ম্যাচগুলো দেখেই ক্রিকেট খেলতে শুরু করেছিলাম। আপনার মতোই টিশার্টের কলার তুলতাম। রান আউটের জন্য স্টাম্পে নিশানা করার স্টাইল, ইডেন গার্ডেনে সেঞ্চুরি করতে ভালবাসা, দক্ষিণ আফ্রিকার পিচে ক্লুজনারকে ক্রমাগত বাউন্ডারি মারা- এ সবই স্মৃতিতে তরতাজা।”

আজহারের প্রশংসা করে আরেকজন লিখেছেন, “এখনও সেরা কব্জির মালিক।”

উল্লেখ্য, দেশের হয়ে ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলেছেন আজহার। পাঁচ দিনের ফরম্যাটে ৬২১৫ রান  করেছেন তিনি। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ৯৩৭৮ রান। 

 

মন্তব্য



সাতদিনের সেরা