kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

কেরালায় হাতি হত্যায় জড়িতদের শাস্তি চান ক্রিকেটার রুবেল

কালের কণ্ঠ অনলাইন   

৪ জুন, ২০২০ ১০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



কেরালায় হাতি হত্যায় জড়িতদের শাস্তি চান ক্রিকেটার রুবেল

ভারতের কেরালায় একটি অন্তঃসত্ত্বা হাতিকে নিষ্ঠুরভাবে হত্যার ঘটনায় পুরো ভারতে তীব্র সমালোচনা শুরু হয়েছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা গ্রহণ করতে বলেছেন অনেকে। এই দুঃখজনক ঘটনা নিয়ে এবার মুখ খুললেন বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেন। 

জানা গেছে, আনারসের মধ্যে বিস্ফোরক ভরে হাতিটিকে খাইয়ে দেওয়া হয়েছিল। কয়েকদিন পর তীব্র যন্ত্রণায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে হাতিটি। 

এক ফেসবুক পোস্টে রুবেল লিখেন, 'বেশি কিছু লেখার ক্ষমতা নেই.... কীই বা বলবো!!!

১৫ বছরের অন্তঃসত্ত্বা হাতি টিকে কেরলের মানুষেরা যেভাবে হত্যা করেছে, তাতে বলা কি কিছু সাজে??? আনারসের মধ্যে বাজি পটকা ভরে নৃশংস হত্যা!! আর অবলা হাতিটি নিজের বাচ্চাকে বাঁচাতে পুকুরে গেল, যাতে পেটের বাচ্চাটার ক্ষতি না হয়... যতই হোক, মা তো.... কিন্তু শেষ রক্ষা হয়নি।

কেরলের মানুষেরা কতটা শিক্ষিত-অশিক্ষিত সে প্রশ্ন থাক!! প্রশ্নটা উঠুক মানুষের মনুষ্যত্ব নিয়ে, করোনার
ভ্যাকসিন হয়তো তৈরি হবে কোনোদিন, জীবন যুদ্ধে মানুষ আরো এক ধাপ এগিয়ে যাবে আবার, কিন্তু মানবিকতার দিক থেকে আমরা একদম তলানিতে পৌঁছে যাবো না তো? এই ধরনের নিকৃষ্টতম বীভৎসতা কেবলমাত্র মানুষের পক্ষেই দেখানো সম্ভব। এইসব ইতরদের শাস্তির আওতায় আনুন না হলে জনগণের সামনে ছেড়ে দেন। তারপর..............। এরপরেও মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব বলে দাবি করে?

আমরা এই পৃথিবী ডিজার্ভ করি না। যে অন্যায়, যে অবিচার ক্রমশ মানুষ করে যাচ্ছে তার শাস্তি অবশ্যই পাবে। প্রকৃতি কারো ঋণ রাখে না। সৃষ্টিকর্তা সব সুদে আসলে ফিরত দিয়ে দেয় ।  আজ যে পৃথিবীর এই অবস্থা সেটার জন্যও মানুষই দায়ী। মানুষের বিনাশ অনিবার্য। মানুষ তুই মানহুষ হবি কবে

মন্তব্য



সাতদিনের সেরা