kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

ভারত-পাকিস্তানকে হারানো মানেই অন্য কিছু : তামিম

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ভারত-পাকিস্তানকে হারানো মানেই অন্য কিছু : তামিম

সেই ২০১৫ বিশ্বকাপ থেকে শুরু, এরপর থেকে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচ মানেই তুমুল উত্তেজনা। সেই বিশ্বকাপের বিতর্কিত কোয়ার্টার ফাইনাল থেকেই এই উত্তেজনার সূত্রপাত। দুই দেশের লড়াই এখন অনেকটা ভারত-পাকিস্তান ম্যাচের মতো মহারণ। অন্যদিকে পাকিস্তানকে এখন খুব একটা পাত্তা দিতে চায় না বাংলাদেশ। ছোট ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে এখন অনেকটা ধারাবাহিক জয় আসে। এবার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের কথায় ফুটে উঠল এই দুই দলের বিপক্ষে জয়ের অনুভূতি।

ইএসপিএনক্রিকইনফোর ভিডিও সাক্ষাৎকারে ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকারের প্রশ্নে তামিম বলেন, ভারতের বিপক্ষে জয় মানেই দারুণ কিছু। সেরা দলকে হারানোর তৃপ্তি। মাঞ্জরেকার জানতে চাআন, তামিমদের কাছে কোন দলকে হারানোর তাড়না বেশি, ভারত নাকি পাকিস্তান। তামিম বললেন, ভারতকে হারানোই সবচেয়ে বড়।

দেশসেরা ওপেনারের ভাষায়, 'ভারত এত শক্তিশালী একটা দল, এত বড় দল, ভারতের বিপক্ষে জয় মানে অন্য কিছু। আমার মনে হয় না, এটা ঘৃণা থেকে আসে, বা এমন নয় যে ওদেরকে হারাতেই হবে। ব্যাপারটা হলো, সেরা দলকে হারানোর তৃপ্তি। সেই ধরনের মানসিকতা। পাকিস্তানকে হারানোও তাই। আসলে পাকিস্তান-ভারত, অনেক বড় দল তারা, দীর্ঘ ঐতিহ্য তাদের। তাদের বিপক্ষে যে কোনো জয়ই বড় জয়।'

মন্তব্য



সাতদিনের সেরা