kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

অনুশীলন শুরু হতেই ২৮ ফুটবলার ইনজুরিতে

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



অনুশীলন শুরু হতেই ২৮ ফুটবলার ইনজুরিতে

তিন সপ্তাহ পর লা লিগার দলগুলো কাল থেকে পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে। কিন্তু ইতোমধ্যেই ক্লাবগুলোতে ইনজুরি হানা দিয়েছে। যদিও ইনজুরির এই বিষয়টি মোটেই অপ্রতাশিত ছিল না। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর খেলোয়াড়দের ফিটনেস নিয়ে সমস্যা হবারই কথা। কিন্তু কিছু কিছু কোচ অনুশীলনে ফেরার প্রথম থেকেই খেলোয়াড়দের ওপর বাড়তি চাপ আরোপ করেছে বলে অভিযোগ উঠেছে। ইনজুরির মাত্রা স্বাভাবিকের তুলনায় খুব দ্রুতই বাড়ছে বলে জানা গেছে। যদিও বেশিরভাগ ক্ষেত্রেই ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। সতর্কতা হিসেবে খেলোয়াড়রা কিছুটা অস্বস্তিতে পড়েছে। কিন্তু এরপরেও কিছু কিছু ক্লাব তাদের অনুশীলনে সমস্যায় পড়েছে।

প্রাথমিকভাবে প্রথম ধাপের অনুশীলনে কোন ধরনের বডি কন্টাক্ট ছিল না। এই অনুশীলনটা ছোট ছোট গ্রুপে বিভক্ত করে করা হয়েছে। এখন প্রতিটি দলই পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে, সে কারণেই অনুশীলনের চাপও বৃদ্ধি পেয়েছে। তিন সপ্তাহের অনুশীলনের পর শীর্ষ সারির ২০টি ক্লাবের মধ্যে ১৪টি ক্লাবের ২৮ জনের ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ১৯ জনই পেশির এবং ৯ জন বিভিন্ন ধরনের ইনজুরিতে ভুগছেন। গেতাফে, আলাভেস, ভ্যালেন্সিয়া, সেভিয়া, এস্পানিয়ল ও লেগানেসের পক্ষ থেকে কোনো ইনজুরির খবর পাওয়া যায়নি যা একটি স্বস্তির বিষয়। এ কারণে তারা পুরো দল নিয়েই অনুশীলনে নামতে পেরেছে। তবে লিগ বন্ধ হবার আগেই যারা ইনজুরিতে ছিলেন তারা কেউই ইনজুরি কাটিয়ে ফিরে আসেননি।

শিরোপার অন্যতম দাবিদার দুটি দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায় ইনজুরি শঙ্কা ভর করেছে। বার্সেলোনায় দ্বিতীয় দিনের অনুশীলনে ইনজুরিতে পড়েছে স্যামুয়েল উমতিতি। অন্যদিকে আনসু ফাতি পেশির ইনজুরিতে ভুগছেন। রিয়াল মাদ্রিদে অনুশীলন বন্ধ রেখেছেন নাচো ফার্নান্দেজ, ফেদে ভালভার্দে ও ইসকো। তবে লুকা জোভিচ ও মারিয়ানো ডিয়াজ ইনজুরি কাটিয়ে ক্রমেই সুস্থ হয়ে উঠছেন। যদিও উভয় দলে দুটি সুখবর রয়েছে। দুই দলের দুই তারকা লুইস সুয়ারেজ ও মার্কো আসেনসিও ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন এবং ১৩ ও ১৪ জুন নিজ নিজ দলের প্রথম ম্যাচের জন্য তারা পুরোপুরি প্রস্তুত।

মন্তব্য



সাতদিনের সেরা