kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে লা লিগার ক্লাবগুলো

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে লা লিগার ক্লাবগুলো

এভাবেই অনুশীলন করছে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। ছবি : টুইটার

করোনা মহামারী কাটিয়ে আগামী ১১ জুন থেকে পুনরায় শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগা। আর মৌসুমের বাকি থাকা ম্যাচগুলোকে সামনে রেখে সোমবার থেকে লা লিগার ক্লাবগুলো পূর্ণাঙ্গ অনুশীলন শুরু করেছে। এর মধ্যে লিগ টেবিলের শীর্ষে থাকা দুই দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ অন্যতম। এর মাধ্যমে প্রায় তিন মাস পর খেলোয়াড়রা একটু স্বস্তিতে অনুশীলন শুরু করল।

স্পেন জুড়ে করোনার ভয়াবহতায় স্প্যানিশ শীর্ষ লিগ প্রায় ৮২ দিন যাবত বন্ধ রয়েছে। প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ ফিরে আসার আগে ক্লাবগুলো একসাথে অনুশীলনের জন্য মাত্র ১০ দিন হাতে সময় পাচ্ছে। গত ৪ মে থেকে ক্লাবগুলো ব্যক্তিগত ভাবে অনুশীলন মাঠে ফিরেছিল। এরপর ১৮ মে ছোট ছোট গ্রুপে অনুশীলনের অনুমতি পায় যেখানে সর্বোচ্চ ১০জন একসাথে অনুশীলন করতে পারবে। এর কিছুদিন পর সেটা ১৪ জনে উন্নীত করা হয়।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা অন্যান্য ক্লাবগুলোর মত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে সোমবার থেকে পূর্ণাঙ্গ অনুশীলন শুরু করেছে। উভয় দলেরই লিগে বাকি রয়েছে আর মাত্র ১১টি ম্যাচ। বর্তমানে মাদ্রিদের থেকে দুই পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা।রিয়াল মাদ্রিদের এক বিবৃতিতে বলা হয়েছে কোচ জিনেদিন জিদানে অধীনে খেলোয়াড়রা বল ও বল ছাড়া ব্যক্তিগত ও গ্রুপ এক্সারসাইজ করেছে। প্রথম ভাগে পুরোপুরি শারিরীক ফিটনেসের উপর গুরুত্ব দেয়া হয়েছে।

আগামী ১১ জুন সেভিয়া বনাম রিয়াল বেটিসের মধ্যকার ম্যাচ দিয়ে লা লিগা পুনরায় মাঠে ফিরছে। লা লিগা প্রথম দুই রাউন্ডের সূচী ঘোষনা করেছে। ১৩ জুন বার্সেলোনা এ্যাওয়ে ম্যাচ খেলতে রিয়াল মায়োর্কা সফরে যাবে। পরের দিন এইবারকে আতিথ্য দিবে মাদ্রিদ। আগামী ১৯ জুলাই লিগ শেষ হবার কথা রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা