kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

যুবরাজের বিরুদ্ধে জাতিবিদ্বেষী মন্তব্যের গুরুতর অভিযোগ!

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৬:৩৯ | পড়া যাবে ১ মিনিটে



যুবরাজের বিরুদ্ধে জাতিবিদ্বেষী মন্তব্যের গুরুতর অভিযোগ!

সম্প্রতি আমেরিকায় এক কৃষ্ণাঙ্গ বাস্কেটবল খেলোয়াড়কে পুলিশ মেরে ফেলায় বর্ণবাদ বিরোধী আন্দোলন দানা বেঁধে উঠেছে। সারাবিশ্ব এই ঘটনার নিন্দা করছে। এমন সময়ে ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে জাতিবিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠেছে। তার একসময়ের জাতীয় দলের সতীর্থ যুজবেন্দ্র চাহালকে 'বাঙ্গি' বলে ট্রল করেন। এতই ক্ষেপেছেন ক্রিকেটপ্রেমীরা।

ঘটনা অবশ্য গত এপ্রিল মাসের। রোহিত শর্মার সঙ্গে সম্প্রতি যুবরাজের একটি ভিডিও চ্যাটের একটি ক্লিপিংস নতুন করে ভাইরাল হয়েছে। সেখানেই চাহালের টিকটক ভিডিওর প্রসঙ্গে কথা বলতে গিয়ে যুবরাজ জাতি বিদ্বেষী মন্তব্য করে বসেন। 'বাঙ্গি' ভারতের একটি দলিত সম্প্রদায়ের নাম। জাতিবিদ্বেষীরা এই সম্প্রদায়টিকে 'অচ্ছুত' হিসেবে গণ্য করে থাকে। ভিডিওটি নতুন করে ভাইরাল হওয়ায় এখন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে গেছে 'যুবরাজ ক্ষমা চাও' দাবি।

এই প্রথমবার নয়, এর আগেও অযাচিত বিতর্কে জড়িয়ে পড়েছেন যুবরাজ। শাহিদ আফ্রিদির ফাউন্ডেশনের জন্য ইন্ডিয়ায় ক্যাম্পেনিং করতে গিয়ে ব্যাপকভাবে সমালোচিত হন বাঁ হাতি সুপারস্টার। তারপরে আফ্রিদির কাশ্মীর ও মোদি- মন্তব্যের পর পাক তারকাকে টুইটারে সমালোচনা করে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেছিলেন। এরপরেই শুরু হয়ে গেল নতুন বিতর্ক।

মন্তব্য



সাতদিনের সেরা