kalerkantho

বুধবার । ২৪ আষাঢ় ১৪২৭। ৮ জুলাই ২০২০। ১৬ জিলকদ  ১৪৪১

কপিল-ইমরানের নামে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৪:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কপিল-ইমরানের নামে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব

রাজনৈতিক কারণে অনেক বছর ধরে বন্ধ আছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। মাঝেমধ্যেই পাকিস্তানি সাবেক ক্রিকেটাররা সব ভেদাভেদ ভুলে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়ে আসছেন। যেমন করোনা উদ্বেগের মাঝেই কয়েকদিন আগে সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিয়েছিলেন। এবার একই প্রস্তাব নিয়ে মাঠে নামছেন কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস।

সাবেক 'ইয়র্কার কিং' প্রস্তাব দিয়েছেন যে, দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবং ইমরান খানের নামে ইমরান-কপিল সিরিজ আয়োজন করা হোক। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে যেমন 'বোর্ডার-গাভাস্কার ট্রফি' হয়, তেমনই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের নামকরণ হোক দুই দেশের দুই কিংবদন্তির নামে। শোয়েবের প্রস্তাব নিয়ে হাসাহাসি করেছিলেন ভারতের সাবেক তারকারা। এবার ওয়াকারের প্রস্তাব নিয়ে ভারতের প্রতিক্রিয়া কি সেটাই দেখার বিষয়।

সীমান্ত সমস্যার কারণে ২০১২-১৩ সালের পর আর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হয় না। দুই দেশের মধ্যে শেষবার টেস্ট সিরিজ হয়েছে ২০০৭-০৮ সালে। ওয়াকার ইউনিস বলেন, 'দুই দেশের ক্রিকেটপ্রেমী মানুষেরা চায় ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হোক। এই সিরিজের নাম ইমরান খান ও কপিল দেবের নামে হোক। ইমরান-কপিল সিরিজ কিংবা স্বাধীনতা সিরিজ নামেও হতে পারে। আমি আশাবাদী আবার দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা