kalerkantho

বুধবার । ২৪ আষাঢ় ১৪২৭। ৮ জুলাই ২০২০। ১৬ জিলকদ  ১৪৪১

অনুশীলনে ফেরাটা ক্লাপের জন্য বিশাল অনুপ্রেরণা

কালের কণ্ঠ অনলাইন   

১ জুন, ২০২০ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



অনুশীলনে ফেরাটা ক্লাপের জন্য বিশাল অনুপ্রেরণা

প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তনের লক্ষ্যে লিভারপুল স্কোয়াডের দলবদ্ধ অনুশীলনে ফেরার ঘটনা কোচ জার্গেন ক্লাপের কাছে একটি বিশাল অনুপ্রেরণা বলে মন্তব্য করেছেন তিনি। আগামী ১৭ জুন থেকে মাঠে নামার অপেক্ষা করছে শীর্ষ স্থানীয় ইংলিশ ক্লাবগুলো। লকডাউনের সময়টা হতাশার উল্লেখ করে ক্লপ বলেন, মার্চে করোনা মহামারীর কারণে যখন খেলা বন্ধ হয়ে গিয়েছিল তখন শিরোপা থেকে মাত্র দুই ম্যাচের জয় থেকে দূরত্বে ছিল তার দল।

লিভারপুলের ওয়েবসাইটকে ক্লপ বলেন, 'যখন থেকে আমরা ফুটবল খেলা শুরু করেছি তারপর কখনো এক টানা নয় সপ্তাহ অনুশীলন ছাড়া কাটাইনি। এটা কিছুটা অন্য রকম ব্যাপার তবে আকর্ষণীয়ও বটে। আমরা বর্তমান পরিস্থিতি উপভোগ করেছি। এটি আসলেই দারুন ব্যাপার। সত্যিকার অর্থে দলবদ্ধভাবে এই এক বা দুই ঘণ্টা কাটানোর এই ঘটনা আমাদের মধ্যে আলাদা অনুভুতি এনে দিয়েছে। এখন কম্পিউটার বা অন্য কোনো মাধ্যমের সহায়তায় নয়, আপনি সরাসরি মাঠের সান্নিধ্য পাচ্ছেন। এর অনুভুতি চমৎকার। এটি বিশাল একটি অনুপ্রেরণা।'

বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ২৫ পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে লিভারপুল। ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা দ্বারপ্রান্তে থাকা দলটি এখন পুনরায় খেলা শুরু হওয়ার অপেক্ষায়। নতুন সুচিতে লিভারপুলের খেলা শুরু হবে এভারটনের বিপক্ষে মার্সি সাইড ডার্বি দিয়ে। আর ওই ম্যাচকে সামনে রেখে শিষ্যদের ফিটনেসে ফেরানোর দিকে মনোযোগ দিয়েছেন ক্লপ। তবে কোনো চাপ নয়, সঠিক নিয়ম মেনেই ফিটনেস ফেরানোর পক্ষে তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা