kalerkantho

বুধবার । ২৪ আষাঢ় ১৪২৭। ৮ জুলাই ২০২০। ১৬ জিলকদ  ১৪৪১

ক্যান্সার আক্রান্ত বক্সিং চ্যাম্পিয়নের দেহে করোনার হানা

কালের কণ্ঠ অনলাইন   

১ জুন, ২০২০ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ক্যান্সার আক্রান্ত বক্সিং চ্যাম্পিয়নের দেহে করোনার হানা

অনেকদিন ধরেই লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ক্যান্সারের চিকিৎসা করাতেই সম্প্রতি বিশেষ বিমানে দিল্লি গিয়েছিলেন। সেখান থেকে মণিপুরে নিজের বাড়িতে ফেরার কয়েকদিনের মধ্যেই করোনা আক্রান্ত হলেন ১৯৯৮ এশিয়ান গেমসের স্বর্ণপদকজয়ী বক্সার ডিংকো সিং। প্রায় একমাস আগে লিভার ক্যান্সারের জন্য রেডিয়েশন থেরাপি করাতে দিল্লিতে নিয়ে যাওয়া হয় ভারতের এই খ্যাতিমান বক্সারকে। ২১ মে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গত সপ্তাহে মণিপুরের রাজধানী ইমফলে ফেরেন তিনি।

ডিংকোর সঙ্গে বক্সিং ফেডারেশনের যোগাযোগ রক্ষা করা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন সরিতা দেবী জানিয়েছেন, 'গত ২৩ মে ইমফলে ফেরেন ডিংকো এবং তার স্ত্রী। তখন থেকেই দুজনে একটি কোয়ারান্টিন সেন্টারে ছিলেন। দুই দিন আগে ডিংকোর খুব জ্বর হয়। গত শনিবার করোনা পরীক্ষা করানো হয় তার। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা তার স্ত্রী এনগাঙ্গম বাবাই দেবীর সঙ্গে কথা বলেছি। মণিপুরের সমগ্র বক্সিং সম্প্রদায় যেকোনো সাহায্য করার জন্য প্রস্তুত আছে। তিনি সুস্থ হয়ে উঠুন এটাই প্রার্থনা।'

গত ২০১৭ সাল থেকে লিভার ক্যান্সারে ভুগছেন ডিংকো। চলতি বছরের জানুয়ারি মাসেই রেডিয়েশন থেরাপির জন্য তিনি দিল্লি যান এবং ইমফলে ফিরেও আসেন। তবে এপ্রিল মাসে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আবারও বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হয়।পাশাপাশি জন্ডিসেও আক্রান্ত হন তিনি। তার যাবতীয় চিকিৎসা এবং বিশেষ বিমানের খরচ বহন করে আসছে বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া। ফেডারেশনের পক্ষ থেকে ডিংকোর জন্য যা যা সাহায্যের প্রয়োজন সবই করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা