kalerkantho

বৃহস্পতিবার । ১৮ আষাঢ় ১৪২৭। ২ জুলাই ২০২০। ১০ জিলকদ  ১৪৪১

ক্রিকেটে ফিরতে পেরে রোমাঞ্চিত সাকলায়েন

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মে, ২০২০ ১৯:১২ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটে ফিরতে পেরে রোমাঞ্চিত সাকলায়েন

পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে আবারও প্রত্যাবর্তন ঘটেছে কিংবদন্তি স্পিনার সাকলায়েন মুশতাকের। অবশ্যই সেটা ক্রিকেটার হিসেবে নয়, পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটারদের উন্নতির দেখভাল করবেন তিনি। ৪৩ বছর বয়সী স্পিন কিংবদন্তিকে ‘হেড অফ ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভেলপমেন্ট’ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এখন পর্যন্ত তিনি সাধারণত স্পিন বোলিং কোচ বা পরামর্শক হিসেবে বিভিন্ন দলের সঙ্গে কাজ করেছেন সাকলায়েন।

এবার নতুন চ্যালেঞ্জ পেয়ে উচ্ছ্বসিত সর্বকালের অন্যতম সেরা এই অফ স্পিনার, 'রোমাঞ্চকর সব তরুণ প্রতিভাদের সঙ্গে কাজ করতে পারা ও তাদের ক্যারিয়ার গড়ে তোলায় সাহায্য করার সুযোগ পেয়ে আমি খুবই খুশি। আগেও আমি বিভিন্ন ঘরানার ক্রিকেটারের সঙ্গে কাজ করেছি এবং তাদের উন্নতিতে সহায়তা করতে পেরেছি। আমি আত্মবিশ্বাসী যে আমার অভিজ্ঞতা ও ক্রিকেট বোধকে নতুন এই দায়িত্বে কাজে লাগাতে পারব এবং পিসিবিকে নতুন উচ্চতায় তুলে নিতে সাহায্য করতে পারব।'

সাকলায়েনের পাশাপাশি পাকিস্তান ক্রিকেটে নতুন দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের ফিল্ডিং কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন। সাবেক কিউই অফ স্পিনার এখন পিসিবির ‘হাই পারফরম্যান্স কোচিং’-এর প্রধান। পাকিস্তানের দায়িত্ব নেওয়ার আগে ব্র্যাডবার্ন স্কটল্যান্ড জাতীয় দল ও নিউ জিল্যান্ড 'এ' দলের প্রধান কোচ ছিলেন। উল্লেখ্য, স্পিন বোলিং কোচ হিসেবে সাকলায়েন বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডে কাজ করেছেন। অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও নিজ দেশ পাকিস্তানে ছিলেন স্পিন পরামর্শক হিসেবে।

মন্তব্য



সাতদিনের সেরা