kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

ইয়াসির টুইট করে প্রমাণ করলেন তিনি জীবিত!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মে, ২০২০ ১৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ইয়াসির টুইট করে প্রমাণ করলেন তিনি জীবিত!

আজকাল সোশ্যাল সাইটের যুগে বড় সমস্যার নাম হলো গুজব। যে কারও নামে মৃত্যুর গুজব ছড়িয়ে দিলেই হলো, যাচাই বাছাই না করে লোকজন সেটা বিশ্বাস করতে শুরু করে। বাংলাদেশের বিখ্যাত অভিনেতা এটিএম শামসুজ্জামানকে তো এখন পর্যন্ত ১০-১২ বার 'মেরে ফেলা' হয়েছে, যদিও তিনি এখন সুস্থ শরীরে আছেন। এবার মৃত্যুর গুজব ছড়ানো হয়েছে পাকিস্তানের অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহকে নিয়ে। বলা হচ্ছে বিমান দুর্ঘটনায় নাকি তিনি মারা গেছেন!

গতকাল পাকিস্তান এয়ারলাইন্সের একটি প্লেন করাচিতে দূর্ঘটনায় পড়ে। পুরো প্লেনটি পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে। দুঘর্টনার পর পরই সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে, উড়োজাহাজে পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহও ছিলেন এবং তিনি দুর্ঘটনায় মারা গেছেন! বিবিসির মতো শীর্ষ সংবাদমাধ্যমও ইয়াসির শাহর প্লেনে থাকার বিষয়ে সংবাদ প্রকাশ করে। 

মুহূর্তেই এই খবর চারদিকে বিদ্যুৎবেগে ছড়িয়ে পড়ে। সোশ্যাল সাইটে অনেকে শোক প্রকাশও শুরু করে দেন। দ্রুই ঘটনা নজরে আসে ইয়াসির শাহর। যিনি লকডাউনের মাঝে নিজের বাড়িতে নিরাপদে ও সুস্থ অবস্থায় আছেন। অবশেষে নিজেকে 'জীবিত' প্রমাণ করতে টুইট করে ইয়াসির লিখেন, 'সৃষ্টিকর্তাকে ধন্যবাদ। আমি বাসায় নিরাপদ ও ভালো আছি। বিমান দুর্ঘটনায় নিহতরা জান্নাতুল ফেরদৌসে স্থান পাক- এই প্রত্যাশা করি।' অবশ্য কিছুক্ষণ পর এই টুইট তিনি মুছেও ফেলেন।

মন্তব্য



সাতদিনের সেরা